Space For Advertisement

এনআইডি ছাড়াও আবেদন করা যাবে ৩৮তম বিসিএসে

এনআইডি ছাড়াও আবেদন করা যাবে ৩৮তম বিসিএসে

ঢাকা, মঙ্গলবার, ১১ জুলাই ২০১৭ (স্টাফ রিপোর্টার) : জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ছাড়া ৩৮তম বিসিএসে আবেদন করা যাবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কমিশনের জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন আজ মঙ্গলবার সকালে ইত্তেফাক বলেন, যাদের এনআইডি নেই, তারাও ৩৮ তম বিসিএসে আবেদন করতে পারবেন। তবে লিখিত কিংবা মৌখিক পরীক্ষার সময় এনআইডি নম্বর চাইলে প্রার্থীকে তা প্রদান করতে হবে। আর যাদের এনআইডি আছে তারা আবেদনের সময় এনআইডি নম্বর উল্লেখ করবেন। 

গতকাল থেকে ৩৮তম বিসিএসের আবেদন প্রক্রিয়া গ্রহণ শুরু করেছে পিএসসি। এই বিসিএসের আবেদন প্রক্রিয়া শেষ হবে ১০ আগস্ট। তবে বিসিএস পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা পড়েন। শিক্ষার্থীদের অনেকেই ভোটার হলেও এনআইডি পাননি। কেননা ২০১২ সালের পর যারা ভোটার হয়েছেন তাদেরকে এখনো এনআইডি সরবরাহ করেনি নির্বাচন কমিশন (ইসি)।  

পিএসসি এবারের বিজ্ঞপ্তিতে আবেদনের সময় এনআইডি নম্বর বাধ্যতামূলক করেছে। বাস্তবতার আলোকে পিএসসিও এনআইডি ছাড়া আবেদন না নেয়ার ঘোষণা থেকে সরে এসেছে। ২৪ ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের সুপারিশ করতে গত ২০ জুন সার্কুলার জারি করে পিএসসি। এই বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশে ১০০ সহ সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদে নিয়োগের জন্য সুপারিশ করা হবে।


সংশ্লিষ্ট আরও খবর

সর্বশেষ খবর

Today's Visitor