Space For Advertisement

আপডেট অ্যাপস্টোরে যেসব ফিচারযুক্ত করলো অ্যাপল

আপডেট অ্যাপস্টোরে যেসব ফিচারযুক্ত করলো অ্যাপল

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০১৭ (আইটি ডেস্ক) : অ্যাপসের জগতে গুগল প্লে এর সাথে প্রতিযোগিতা জমিয়ে তুলতে এবার নতুন কিছু ফিচার নিয়ে হাজির হলো অ্যাপল। টেক জায়ান্টটির বার্ষিক ডেভেলপার সম্মেলনে নতুন আইওএস ১১ অপারেটিং সিস্টেম আনার ঘোষণা দেন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক। আর এই আইওএসের সবচেয়ে বড় আপডেট হলো অ্যাপল স্টোরের রিডিজাইন, অ্যাপল পে ও স্মার্টসিরি। এর আগে গুগল প্লেতে অনেক ফিচার ছিল, যা অ্যাপস্টোরে ছিল না। তাই আপডেট অ্যাপস্টোরে অনেকগুলো ফিচারযুক্ত করা হয়েছে। আসুন জেনে নেই কী কী আপডেট আনা হয়েছে অ্যাপস্টোরে।  

অ্যাপের জন্য আলাদা ট্যাব
ব্যবহারকারীরা যেন সহজেই অ্যাপ ও গেইম পেতে পারেন, তাই আলাদা করে একটি ট্যাব রাখা হয়েছে অ্যাপস্টোরে। এ ‘অ্যাপস’ ট্যাবে জনপ্রিয় ও বিভাগ অনুযায়ী অ্যাপ খুঁজে পাওয়া যাবে।

রিডিজাইন অ্যাপ পেইজ
অ্যাপ ডাউনলোড বা কেনার আগে ব্যবহারকারীরা যেন সহজেই অ্যাপটির বিষয়বস্তু সম্পর্কে বুঝতে পারে সে বিষয়ে নজর দেওয়া হয়েছে নতুন আপডেটে। এখন সহজেই অ্যাপের রেটিং ও রিভিউ সম্পর্কে ধারণা পাওয়া যাবে। এ ছাড়া অ্যাপের ভিডিও প্রিভিউও চোখে পড়বে প্রথমেই।  

অ্যাপ কেনায় নিরাপত্তা
অ্যাপল সব সময় নিরাপত্তার বিষয়ে বেশি গুরুত্ব দিয়ে থাকে। তাই অ্যাপস্টোরে অ্যাপ কেনাকাটায় অর্থিক লেনদেনের বিষয়টি আগের তুলনায় আরও বেশি নিরাপদ করা হয়েছে বলে জানিয়েছে জায়ান্টটি।

গেইম ট্যাব
অ্যাপস্টোরের নতুন গেইম ট্যাবে বাছাই করা গেইমগুলো ধারাবাহিকভাবে তুলে ধরা হয়েছে। এতে ট্রেন্ডিং ও সবচেয়ে জনপ্রিয় গেইমগুলোও স্থান পেয়েছে।


সংশ্লিষ্ট আরও খবর

সর্বশেষ খবর

Today's Visitor