Space For Advertisement

কী করে বুঝবেন প্রেমে পড়েছেন?

কী করে বুঝবেন প্রেমে পড়েছেন?

 

ঢাকা, মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০১৭ (লাইফস্টাইল ডেস্ক) : মানুষ প্রেমে পড়লে স্বাভাবিক কর্মকাণ্ড থেকে ব্যতিক্রমী নানা কাজ করতে শুরু করে। প্রেমে পড়লে মানুষের চিন্তাভাবনার মধ্যে নানা পরিবর্তনও আসতে শুরু করে। এ ক্ষেত্রে সে প্রেমিক বা প্রেমিকা যা পছন্দ করেন, তা অনুসরণ করে। এবার জেনে নিন কীভাবে বুঝবেন প্রেমে পড়েছেন কী?

* শারীরিক আকর্ষণ অনুভব করা 
আপনি যার প্রেমে পড়েছেন তার প্রতি অবশ্যই শারীরিক আর্কষণ অনুভব করবেন। তাকে দেখা মাত্রই অস্থিরতা সৃষ্টি হবে। মনে হবে তার সান্নিধ্য পেলে আপনি ধন্য হবেন। তার পাশে বসা, হাতের একটুখানি ছোঁয়া কিংবা সামান্য ধাক্কাতেও শিহরিত হয়ে ওঠাই তখন স্বাভাবিক।

*যখন-তখন মন খারাপ  
মানুষ প্রেমে পড়লে মন অস্থির থাকে বলে অনেক সময় সহজেই মন খারাপ হয়ে যেতে পারে। একটুখানি দূরত্বকেই তখন অবহেলা মনে হতে থাকে। এগুলো সবই প্রেমে পড়ারই লক্ষণ।

* অস্থিরতা বোধ 
অস্থিরতা হচ্ছে প্রেমে পড়ার অন্যতম কারণ। প্রেমে পড়লে শরীরের ভেতরে অস্থিরতা সৃষ্টি হয়, যাকে ইংরেজিতে বলা হয় বাটারফ্লাইস ইন স্টমাক। যাবে ভালোবাসেন তাকে দেখা মাত্রই পেটে ও বুকের ভেতর এক অদ্ভুত চাপ অনূভুত হয়।  

* একা একা হাসা 
একা একা হাসা প্রেমে পড়ার লক্ষণ। প্রিয় মানুষটির কথা মনে পড়লেই নিজের অজান্তেই আপনার মুখে হাসি ফুটে উঠবে। ভালোবাসার মানুষটির অনেক আনন্দদায়ক অনুভুতি আপনার শত ব্যস্ততার মাঝেও মনে পড়ে।

* তাকে নিয়ে ইতিবাচক চিন্তা 
অনেক সময় কিছু কথা থাকে, যা সবাইকে বলা যায় না। সেসব কথা যদি আপনি নির্দ্বিধায় তাকে বলতে পারেন এবং সেও কোনো কিছু মনে না করে কথাগুলো বোঝার চেষ্টা করে, তাহলে ধরে নেবেন আপনি তার প্রেমে পড়েছেন। কারণ 'সে কিছু মনে করবে না', এটা ভেবে আপনি তাকে সবকিছুই বলতে পারছেন। এটা না ভালোবাসলে করা সম্ভব নয়।


সংশ্লিষ্ট আরও খবর

সর্বশেষ খবর

Today's Visitor