Space For Advertisement

হালকা-পাতলা দেখানোর ৫ উপায়

হালকা-পাতলা দেখানোর ৫ উপায়

ঢাকা, রোববার, ০৭ জানুয়ারী ২০১৮ (লাইফস্টাইল ডেস্ক) :​ ঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চার মাধ্যমে বাড়তি ওজন কমানো যায়। এটা বেশ সময় সাপেক্ষ ব্যাপার। তবে এই শীতে ভারি কাপড় পরে বিশেষ কোনো অনুষ্ঠানে যখন নিজেকে সবচেয়ে ভালোভাবে উপস্থাপন করা প্রয়োজন হয় তখন পোশাক নির্বাচন ও পরায় কিছু কৌশল অবলম্বন করে নিজেকে কিছুটা চিকন দেখানো যায়। সাজসজ্জাবিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ে প্রকাশিত প্রতিবেদন থেকে এমন কিছু ফ্যাশন টিপস এখানে দেওয়া হল।

সঠিক জুতা নির্বাচন করা: চিকন দেখানোর জন্য সঠিক হিল বেছে নিন। ভরাট নয় বরং সুচালো হিল ব্যবহার করুন। এই ধরনের জুতা ব্যবহারে বিভ্রম তৈরি করে পা লম্বা দেখায় ও দেখতে চিকন মনে হয়।

তন্তু নির্বাচন: ঠিক পোশাক নির্বাচন করার পরেও কেবল ভুল তন্তুর জন্য আপনাকে মোটা দেখাতে পারে। হালকা তন্তু যেমন- সুতি, ক্রেপ বা অন্য শীতল তন্তু ব্যবহার করুন। ব্রোকার, সার্টিন, পশম ইত্যাদি তন্তু এড়িয়ে চলুন। কারণ এতে দেখতে ফোলা লাগে।

বডি শেইপার: যদিও সবসময় এটা ব্যবহার করা ঠিক নয়। তবে মাঝেমধ্যে নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য বডি শেইপার ব্যবহার করতেই পারেন।

মাপ মতো পোশাক পরা: চিকন দেখানোর জন্য দুটি বিষয় এড়িয়ে চলতে হবে- তা হল খুব বেশি টাইট ও খুব বেশি ঢিলা পোশাক পরা যাবে না। সবসময় নিজের আকার অনুযায়ী পোশাক পরতে হবে। আপনি যদি লম্বা পোশাক পরেন তাহলে তার সঙ্গে আঁটসাঁট প্যান্ট ও ভালো এক জোড়া জুতা পরুন। আর যদি ঢিলেঢালা প্যান্ট পরেন তাহলে উপরে ঢিলা টপস পরা থেকে বিরত থাকুন।

লম্বা জ্যাকেট: পাতলা দেখাতে সবসময় ঠিক মাপের কোট বা ব্লেজার ব্যবহার করুন। লম্বা জ্যাকেট বা কার্ডিগেন বেছে নিতে পারেন। এতে দেখতে চিকন লাগে।


সংশ্লিষ্ট আরও খবর

সর্বশেষ খবর

Today's Visitor