Space For Advertisement

হঠাৎ বেড়ে গেছে মাছের দাম

হঠাৎ বেড়ে গেছে মাছের দাম

ঢাকা, শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ (স্টাফ রিপোর্টার) : রমজান উপলক্ষে সরকারি-বেসরকারি সংস্থাগুলোর মনিটরিংয়ের ফলে কিছুটা নিয়ন্ত্রণ রয়েছে বাজারদরে। আগের দামেই বিক্রি হচ্ছে বিভিন্ন ধরনের সবজি। চালও বিক্রি হচ্ছে একই দামে। কিন্তু হঠাৎ রাজধানীর বাজারে বেড়ে গেছে মাছের দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজিতে বেশি গুনতে হচ্ছে ১০০ থেকে ১৫০ টাকা পর্যন্ত। গতকাল

কারওয়ানবাজার, পলাশীসহ কয়েকটি বাজার ঘুরে এমনটাই দেখা যায়।

গেল সপ্তাহের দামেই গতকাল আলু ২০, বেগুন ৬০, পটোল ৪০, টমেটো ২৫, বরবটি ৪০, করলা ৬০ এবং কাঁকরোল ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাশাপাশি মসলার দাম অপরিবর্তিত রয়েছে। কাঁচামরিচ ৬০ টাকা, আদা ১০০ থেকে ১১০ টাকা, রসুন ৮০ থেকে ১১০ টাকা, দেশি ৩৫ ও ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে।

তবে মাছের বাজারে দেখা যায় ভিন্ন চিত্র। গত সপ্তাহের চেয়ে অনেকটাই বেড়েছে দাম। গত সপ্তাহে ৫০০ থেকে ১০০০ টাকায় বিক্রি হওয়া প্রতিটি ইলিশ বিক্রি হচ্ছে ৭০০ থেকে ১৫০০ টাকায়। চিংড়ির বাজার আরও আগুন। সপ্তাহ আগে ৫০০ থেকে ৭০০ টাকারটা বিক্রি হচ্ছে ৭০০ থেকে ১০০০ টাকা কেজিতে। এ ছাড়া রুই ২০০ থেকে ২৫০,

কাতলা ২২০ থেকে ৩০০, চাষের শিং ২২০ থেকে ৩৫০, তেলাপিয়া ১৪০ থেকে ১৬০, কই ১৬০ থেকে ১৮০, পাঙ্গাশ ১৩০ থেকে ১৫০, পাবদা ৫০০ থেকে ৫৫০ এবং চাষের মাগুর মাছ বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৬০০ টাকা কেজিতে।

অন্যদিকে চালের বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহের সঙ্গে মিল রেখেই বিক্রি হচ্ছে সব ধরনের চাল। ব্যবসায়ীরা বলছেন, নতুন চাল আসতে শুরু করায় অদূর ভবিষ্যতে দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই। উল্টো কিছুটা কমতে পারে চালের দাম।

গতকালের বাজারে গুটি স্বর্ণা ৪২ টাকা, মিনিকেট মানভেদে ৬০ থেকে ৬৫ টাকা, নাজিরশাইল মানভেদে ৫০ থেকে ৭৪ টাকা এবং পোলাও চাল ৮৫ থেকে ৯০ টাকা কেজি দরে বিক্রি হয়।


সংশ্লিষ্ট আরও খবর

সর্বশেষ খবর

Today's Visitor