Space For Advertisement

ভিডিও এডিটিং অ্যাপস আনল ফেসবুক!

ভিডিও এডিটিং অ্যাপস আনল ফেসবুক!

ঢাকা, মঙ্গলবার, ০১ জানুয়ারী ২০১৯ (আইটি ডেস্ক) অনেকেরই ছোট ছোট ভিডিও তৈরির শখ রয়েছে। এবার সেই শখ মেটাবে ফেসবুক। ভিডিও অ্যাপস “Lasso” লঞ্চ করল স্যোশাল নেটওয়ার্কিং সাইটটি (ফেসবুক)। যেখানে ইউজাররা নিজের তৈরি ভিডিও শেয়ার করার সুযোগ পাবেন। শুধু তাই নয়, ভিডিওটিকে আকর্ষণীয় বানাতে যোগ করা যাবে ফিল্টার এবং স্পেশাল এফেক্টস। ফেসবুক প্রডাক্ট ম্যানেজর অ্যান্ডি হুয়াং ট্যুইটারের মাধ্যমে জানান, ইতিমধ্যেই ফেসবুকের নতুন শর্ট-ফর্ম ভিডিও অ্যাপটি ব্যবহার করতে পারছেন ইউএসবাসীরা।

প্রত্যেকেরই পছন্দ আলাদা আলাদা। আর, বিষয়টিকে মাথায় রেখেই তৈরি করা হয়েছে অ্যাপটিকে। যেখানে থাকছে ভিডিও এডিটিং টুলস। এছাড়া, ইউজার ভিডিওটিকে ইন্টারেস্টিং বানাতে পছন্দের গান কিংবা টেক্সট অ্যাড করতে পারবেন। তবে, অ্যাপটির লঞ্চ নিয়ে কোন রকম প্রচার চালায়নি কর্তৃপক্ষ। বলা যায়, একপ্রকার চুপিসারেই অ্যাপটিকে লঞ্চ করা হয়েছে। অ্যাপটিতে শেয়ার করা সমস্ত ভিডিও এবং প্রফাইলস পাবলিক থাকবে।

ইউটিউব, স্ন্যাপচ্যাটের মত প্ল্যাটফর্মগুলিকে প্রতিযোগিতায় টেক্কা দিতেই ফেসবুক এই অ্যাপ নিয়ে এসেছে বলে ধারনা করা হচ্ছে। তথ্য জানাচ্ছে, প্রায় ৬৯ শতাংশ ইউএস টিনএজার স্ন্যাপচ্যাট ব্যবহার করে। ইন্সটাগ্রাম ব্যবহারকারীর সংখ্যা ৭২ শতাংশের মত। অন্যদিকে, প্রতিযোগিতায় সর্বাধিক এগিয়ে রয়েছে ইউটিউব। এর ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৮৫ শতাংশ। অ্যন্ড্রয়েড এবং আইফোন, উভয় ইউজাররাই ফেসবুকের এই ভিডিও শেয়ারিং অ্যাপটিকে ব্যবহার করতে পারবেন। তবে, বিশ্ববাসী ঠিক কবে পেতে যাচ্ছেন এই “Lasso” অ্যাপ? বিষয়টি এখনও অস্পষ্ট৷


সংশ্লিষ্ট আরও খবর

সর্বশেষ খবর

Today's Visitor