Space For Advertisement

‘অভিনয় আমার ধ্যান-জ্ঞান’

‘অভিনয় আমার ধ্যান-জ্ঞান’

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯ (বিনোদন ডেস্ক) : মডেল ও অভিনেত্রী শারমীন জোহা শশী। এনটিভিতে প্রতি সপ্তাহের রবি, সোম ও মঙ্গলবার রাত ৮টা ২০ মিনিটে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক ‘মায়া মসনদ’। এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেনÑ জাহিদ ভূঁইয়া ‘মায়া মসনদ’-এ কাজের অভিজ্ঞতা কেমন? অনেক দিন আগে এ ধারাবাহিকে অভিনয় করেছিলাম। রূপকথার গল্প নিয়ে ভার্চুয়াল ফ্যান্টাসিনির্ভর নাটক এটি।

ঈশান বাংলার সুলতান আর্সনাল ও তার পরিবারের সদস্যদের নানা ঘটনা এতে উঠে এসেছে। আগে আমাদের দেশে নাটক ও চলচ্চিত্রে ফ্যান্টাসিনির্ভর কাজ অনেক হতো। এখন তা কমে গেছে। হয়তো বাজেট স্বল্পতার কারণে এ ধরনের কাজ করতে অনেকেই উৎসাহিত হন না। এ ধরনের গল্পে আমি প্রথম কাজ করেছি। সে জন্য এখানে কাজের অভিজ্ঞতা অন্যান্য নাটক থেকে কিছুটা হলেও আলাদা।

নাটকটি নিয়ে দর্শকের প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে? পরিচিতজনদের পাশাপাশি অনেক ভক্ত-শুভাকাক্সক্ষী ইতিবাচক মন্তব্য করছেন ‘মায়া মসনদ’ নিয়ে। সবাই আলাদা করে আমার অভিনয় প্রশংসা করছেন। ‘সোনাভান’ নিয়ে কেমন সাড়া পাচ্ছেন? বগুড়ার আঞ্চলিক ভাষায় নির্মিত হয়েছে নাটকটি। এতে আমি নামভূমিকায় অভিনয় করেছি। এখন পর্যন্ত যারাই নাটকটি দেখেছেন, আমার অভিনীত চরিত্রটির প্রশংসা করেছেন। এটি দুই সময়ের গল্পে আবর্তিত। যুদ্ধের আগে ও পরবর্তী সময়ে। গল্পজুড়ে সোনাভানকে দেখা যাচ্ছে একজন প্রতিবাদী মেয়ের চরিত্রে।

যে যুদ্ধের আগে থেকে মানুষের পাশে থাকে। কখনো প্রতিবাদী হয়ে, কখনো সেবাদানের মধ্য দিয়ে। গল্পের দ্বিতীয় অংশে সোনাভানকে দেখা যাবে দেশ স্বাধীনের পর একজন এনজিও কর্মী হিসেবে। সেখানেও তাকে নানা রকম সমস্যা মোকাবিলা করতে হয়। একক নাটক-টেলিছবির কী খবর? সম্প্রতি ‘কালের যাত্রা’ নামের একটি টেলিছবিতে অভিনয় করেছি। মেহেদী হাসান ইশার পরিচালনায় এতে আমার বিপরীতে অভিনয় করেছেন টিভি নাটকের জনপ্রিয় মুখ মীর সাব্বির। আমরা দুজনই চেষ্টা করেছি, নিজেদের অভিনয়ে একটু ভ্যারিয়েশন আনতে। আশা করছি দর্শকদের ভালো লাগবে।

অভিনয়ে এত বেশি ব্যস্ত থাকেন। কখনো ক্লান্তি ভর করে না? অভিনয় আমার ধ্যান-জ্ঞান। তার পরও কাজ করতে করতে মাঝেমধ্যে হাঁপিয়ে উঠি। তখন একটু বিশ্রাম নিতে পরিবারের সদ্যসদের নিয়ে চলে যাই দূরে কোথাও। কয়েকদিন বিশ্রামের পর আবারও যখন কাজে ফিরি, তখন দারুণ লাগে। অনেক দিন হলো আপনাকে চলচ্চিত্রে দেখা যায় না। এর কারণ কী? আমি নিজেকে অনেক গুছিয়ে নিয়েছি।

তবে এমন নয় যে, আমার কাছে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব আসে না। দেখা যায়, গল্প পছন্দ হলো তো পরিচালক পছন্দ হচ্ছে না; আবার পরিচালক পছন্দ হলে গল্প পছন্দ হচ্ছে না। ব্যাটে-বলে মিললে আবারও বড়পর্দায় অভিনয় করব। চলচ্চিত্রে কাজের জন্য আমি সব সময় প্রস্তুত।


সংশ্লিষ্ট আরও খবর

সর্বশেষ খবর

Today's Visitor