রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং

নুসরাত হত্যাকারীদের শাস্তির দাবিতে রাস্তায় শিক্ষার্থীরা

মুক্তখবর :
এপ্রিল ১১, ২০১৯
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯ (নিজস্ব প্রতিনিধি) : ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের ট্রাংক রোডে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধনে মহিম উদ্দিন পৃথিবীর সভাপতিত্বে ও ওসমাল গনি রাসেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি তোফায়েল আহম্মদ তপু, জিএস রবিউল হক রবিন, সাইফুদ্দিন রাশেদ, নাজমুদ্দিন জিকু, এস আলম ভূঞা অপু, রহমত উল্লাহ জিংকু ও মোহাম্মদ ইলিয়াছ প্রমুখ।

ফেনীর সচেতন শিক্ষার্থীরা ও ফেনীর সর্বস্তরের ছাত্র সমাজের ব্যানারে মানববন্ধনে ফেনী সরকারি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রসঙ্গত, গত ২৭ মার্চ নিজ কক্ষে ডেকে নিয়ে রাফিকে যৌন হয়রানি করেন মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলা। এ ঘটনায় তার মা শিরিন আক্তারের দায়ের করা মামলা প্রত্যাহার করতে নানাভাবে চাপ দেয়া হয়।

গত ৬ এপ্রিল পরীক্ষার হল থেকে তার এক বান্ধবীকে মারা হচ্ছে বলে রাফিকে ছাদে ডেকে নিয়ে যান তার এক সহপাঠি। পরে তাকে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়া হয়। এরপর তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো কথা বললেও অবস্থার অবনতিতে তা সম্ভব হয়নি। আলোচিত এ ঘটনায় সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

এ ঘটনায় রাফির ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। ওই মামলায় এজাহারভুক্ত তিন আসামিসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে ৭ জনকে রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।

এজাহারভুক্ত আসামিদের মধ্যে পৌর কাউন্সিলর মাকসুল আলম, মাদ্রাসা শাখা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শামীম, সাবেক ছাত্র নূর উদ্দিন, জাবেদ হোসেন ও হাফেজ আবদুল কাদের আত্মগোপনে রয়েছেন।

এদিকে বৃহস্পতিবার বাদ আসর সোনাগাজী ছাবের সরকারী পাইলট হাই স্কুল মাঠে জানাজা শেষে পৌর শহরের ৩নং ওয়ার্ডের ভূঁইয়া বাড়ির পারিবারিক কবরস্থানে রাফিকে তার দাদির কবরের পাশে দাফন করা হবে। জানিয়েছেন রাফির চাচাতো ভাই মোহাম্মদ উল্লাহ ফরহাদ।