বুধবার, ১৬ই অক্টোবর, ২০১৯ ইং

ইউএস-বাংলার বহরে যুক্ত হলো আরেকটি এটিআর ৭২-৬০০

মুক্তখবর :
এপ্রিল ১৩, ২০১৯
news-image

ঢাকা, শনিবার, ১৩ এপ্রিল ২০১৯ (অর্থনৈতিক রিপোর্টার) : মাত্র দুই সপ্তাহের ব্যবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো আরেকটি নতুন এটিআর ৭২-৬০০ বিমান। বুধবার (১০ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নতুন যুক্ত হওয়া দ্বিতীয় এটিআর ৭২-৬০০ বিমানটি অবতরন করে। এ সময় আনুষ্ঠানিকভাবে বিমানটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে যুক্ত হওয়া নতুন বিমানটি ফ্রান্সের ব্ল্যাগনাক এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে। বিমানটিতে সর্বমোট ৭২টি আসন রয়েছে, যা দিয়ে ভবিষ্যতে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানিয়েছে বেসরকারি বিমান পরিবহন সংস্থাটি। নতুন এটিআর ৭২-৬০০ বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরনের সময় সেখানে উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ জুলাই দুইটি ড্যাশ৮-কিউ৪০০ বিমান দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রা শুরু করার পর গত পাঁচ বছরে প্রায় ৫৯ হাজারেরও বেশি ফ্লাইট পরিচালনা করেছে বেসরকারি বিমান পরিবহন সংস্থাটি। বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট নয়টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও দুইটি এটিআর ৭২-৬০০।

সূত্র : ইত্তেফাক