বুধবার, ১৬ই অক্টোবর, ২০১৯ ইং

ক্লান্তিভাব দূর করে সতেজতা পাবেন যেভাবে

মুক্তখবর :
এপ্রিল ১৭, ২০১৯
news-image

ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০১৯ (লাইফস্টাইল ডেস্ক) :  এখন পুরুষের পাশাপাশি নারীরাও সমানতালে এগিয়ে চলছে। সারাদিনে চারপাশের কাজ সামলে নিজের জন্য আলাদা করে কিছু সময় হয়তো থাকে না। হঠাৎ করে আয়নায় চোখ পড়লে হয়তো বোঝা যায় ত্বকে ক্লান্তির ছাপটা। আর তখনই মন খারাপ হয়। তবে ক্লান্ত ত্বককে সহজেই সতেজ করা সম্ভব কিছু পন্থা অবলম্বনে। দেখে নেয়া যাক সেসব উপায়-

পেট্রোলিয়াম জেলি: সামান্য একটু পেট্রোলিয়াম জেলি আপনাকে কতটা ঝলমলে করে তুলতে পারে। চোখের পাতায় আর চিকবোনে সামান্য একটু ঘষে দিন, নিমেষে মুখ তরতাজা দেখাবে।

গোলাপজল: গোলাপজল একদিকে ত্বকের আর্দ্রতা রক্ষা করে, ত্বক উজ্জ্বলও রাখে। গোলাপজলে নরম তুলোর বল ডুবিয়ে মুখে লাগান। দেখবেন সঙ্গে সঙ্গে মুখ তরতাজা দেখাচ্ছে। গোলাপজলের হালকা মিষ্টি গন্ধে আপনার মানসিক ক্লান্তি ও উদ্বেগও কেটে যাবে।

অলিভ অয়েল: সামান্য একটু মাসাজেই আপনার ত্বক হয়ে উঠতে পারে জেল্লাদার। অলিভ অয়েলের ময়শ্চারাইজ়ার আর অ্যান্টি অক্সিডেন্ট আপনার ত্বকে প্রয়োজনীয় পুষ্টি যোগায়। হাতে সামান্য অলিভ অয়েল নিয়ে মুখে মাসাজ করুন। এতে মুখে রক্ত সংবহন ভালো হবে, ত্বক ঝলমলে দেখাবে।

মধুর ফেসপ্যাক: মধুতে ভিটামিন বি ও সি রয়েছে যা ত্বকে পুষ্টি যোগায়। মুখে কয়েক ফোঁটা মধু লাগিয়ে ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন, ক্লান্তিভাব অনেকটা কেটে গিয়ে মুখ উজ্জ্বল দেখাবে। হাতে সময় থাকলে টক দইয়ে মধু মিশিয়ে একটা ফেস প্যাক তৈরি করে মুখে লাগান। পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

লেবুর সুগন্ধিযুক্ত ফেসওয়াশ: ফেসওয়াশে লেবুর সুগন্ধ থাকলে এমনিতেই মন চনমনে হয়ে ওঠে, ত্বকও থাকে তরতাজা আর পরিষ্কার।