সোমবার, ২৬শে মে, ২০১৯ ইং

ওসমানীতে বিমানের সিটের নিচ থেকে কোটি টাকার স্বর্ণ উদ্ধার

মুক্তখবর :
এপ্রিল ২৩, ২০১৯
news-image

ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ (নিজস্ব প্রতিনিধি) : সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে একটি বিমানের সিটের নিচ থেকে ২০ পিস স্বর্ণবার উদ্ধার করেছেন বিমানবন্দরের শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টায় দুবাই থেকে আসা বিমানের ফ্লাইট বিজি-২৪৮ এর সিটের নিচ থেকে স্বর্ণেরবারগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

জানা যায়, মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-২৪৮ ভেতর অভিযান পরিচালনা করেন বিমানবন্দরের শুল্ক গোয়েন্দাদের একটি দল। এ সময় সিটের সাথে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় উদ্ধার করা হয় স্বর্ণের এসব স্বর্ণবার।

বিমানবন্দরের এক কাস্টমস কর্মকর্তা জানান, ‘দুবাই থেকে আসা বিমানের এ ফ্লাইট সকাল ৮টায় ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। কাস্টমসের চেকিংয়ের অংশ হিসাবে বিমানের ভেতরে তল্লাশি চালিয়ে সিটের সাথে বাধা অবস্থায় দুটি বস্তু উদ্ধার করা হয়। এরপর এ দুটি বস্তু খুলে ২০টি স্বর্ণের বার পাওয়া যায়’।

বিমানবন্দর শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৩ কেজি ৩২০ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা বলে জানিয়েছেন এভিয়েশনে কর্মরত গোয়েন্দা সংস্থার এক সদস্য।