মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

টাইগারদের বিশ্বকাপ জার্সিতে আবার পরিবর্তন

মুক্তখবর :
মে ২, ২০১৯
news-image

বিশ্বকাপের জন্য উন্মোচিত জার্সিতে লাল-সবুজের লাল রং ছিল না। বাংলাদেশের বিশ্বকাপ দল ওই জার্সি পরে ফটোসেশন করে। এরপর তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় ওঠে। বিসিবি সভাপতি তাই ওই দিন রাতেই জার্সি পরিবর্তন হবে বলে জানান। বাংলাদেশ ক্রিকেট ভক্তদের আবেগের প্রতি সম্মান রেখে নতুন জার্সির অনুমোদন চাওয়ার কথা জানান তিনি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার অনুমতিতে, পরিবর্তিত জার্সির ছবিও প্রকাশ করা হয়। কিন্তু এবার তাতেও আনা হয়েছে বদল।

প্রথমে বিশ্বকাপের জার্সি বদল করে লালের ওপর বাংলাদেশ লেখা হয়। আগে যেটি ছিল সাদা। এছাড়া হাতায় দেওয়া হয় লাল রং। কিন্তু সেই নকশা বদলে লাল রাখা হয়েছে শুধু বুকের ওপর। তার ওপর লেখা বাংলাদেশ। হাতার লাল রং বাদ দেওয়া হয়েছে। বাংলাদেশ দলের স্পন্সর লাইফবয়ের লোগোর রং লাল। আবার হাতায় লাল থাকলে সেটা স্পষ্ট হবে না। আর তাই এই পরিবর্তন।

ছবি: বিসিবি

জার্সিতে দ্বিতীয়বার এই পরিবর্তনের বিষয়টি বিসিবি নিশ্চিত করেছে। জানানো হয়েছে, বাংলাদেশের বিশ্বকাপ জার্সিতে আনা হচ্ছে এক পরিবর্তন। এছাড়া বাংলাদেশের লাল জার্সিতেও আনা হয়েছে পরিবর্তন। সবুজ জার্সির সঙ্গে মিল রেখে লাল জার্সিতে সবুজের ওপর বাংলাদেশ লেখা হয়েছে। হাতেও দেওয়া হয়েছে সবুজ। লাল জার্সির সবুজের ওপর বিজ্ঞাপনের লোগো রাখা হয়েছে। আর সবুজ জার্সির সবুজ হাতার ওপর রাখা হয়েছে বিজ্ঞাপনের লোগো।

বাংলাদেশ দল ইংল্যান্ড বিশ্বকাপে এই দুই জার্সি পরেই খেলবে। কোন দলের সঙ্গে জার্সির রং মিলে গেলে ব্যবহার করা হবে দ্বিতীয় জার্সি। যেমন বাংলাদেশ, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার জার্সি অনেকটা একই রকম। সেক্ষেত্রে বাংলাদেশ অথবা পাকিস্তানের যেকোন একদল তাদের দ্বিতীয় জার্সিটি পরবে। এর আগে বাংলাদেশের প্রথম উন্মোচিত জার্সিতে লাল রং না থাকায় ওই জার্সিকে পাকিস্তান এবং আয়ারল্যান্ডের জার্সির সঙ্গে তুলনা করা হয়। তবে বিসিবির পক্ষ থেকে জানানো হয়, আইসিসিকে দেশের নাম, ক্রিকেটারের নাম ও নাম্বার লাল দিয়ে লিখে পাঠানো হয়। কিন্তু তারা সাদা দিয়ে লেখার পরামর্শ দেয়।