বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ভাঙল ভারতে রেকর্ড, আয় ৩০০ কোটি!

মুক্তখবর :
মে ৭, ২০১৯
news-image

ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০১৯ (বিনোদন ডেস্ক) : ভারতের বক্স অফিসে প্রথমবারের মতো কোনো হলিউডি সিনেমা ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করল। আর এই কীর্তি গড়ল মার্ভেল ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সিনেমা ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’। বিশ্বজুড়ে একের পর এক রেকর্ড ভেঙে চলেছে এই ছবি। থামার লক্ষণও নেই! ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ মুক্তির পর দ্বিতীয় সোমবার এই ছবি ভারতে আয় করেছে ৯-১০ কোটি রুপি। আর রোববারের সংগ্রহ মিলিয়ে ভারতে এ ছবির মোট আয় ৩১২.৯৫ কোটি রুপি। রোববারই ভারতে সম্মানজনক ৩০০ কোটির ঘরে ঢোকে এই সিনেমা।

#AvengersEndgame biz at a glance…
Week 1: ₹ 260.40 cr
Weekend 2: ₹ 52.55 cr
Total: ₹ 312.95 cr
Nett BOC. India biz.
ALL TIME BLOCKBUSTER.

— taran adarsh (@taran_adarsh) May 6, 2019
গত ৩০ এপ্রিল প্রথম মঙ্গলবার এই মার্ভেল সিনেমা ভারতে আয় করে ২৬.১ কোটি রুপি, বুধবার সংগ্রহ করে ২৮.৫ কোটি রুপি। বৃহস্পতিবার এই ছবি আয় করে ১৬.১ কোটি রুপি, শুক্রবার ১২ কোটি ও শনিবার ১৮ কোটি রুপি আয় করে।

#AvengersEndgame continues to sparkle… Rakes in big numbers on [second] Sat and Sun… Adds ₹ 50 cr+ in Weekend 2, which is remarkable… [Week 2] Fri 12.50 cr, Sat 18.30 cr, Sun 21.75 cr. Total: ₹ 312.95 cr Nett BOC. India biz. Gross BOC: ₹ 372.56 cr.

— taran adarsh (@taran_adarsh) May 6, 2019
‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ একে একে ভেঙে দিচ্ছে সব রেকর্ড। সর্বকালের সেরা আয়ে এই সিনেমা এখন দ্বিতীয় অবস্থানে। এর আগে রয়েছে জেমস ক্যামেরুনের ‘অ্যাভাটার’। অ্যাকশনধর্মী এই সিনেমা ভেঙে দিয়েছে বিশ্বখ্যাত ‘টাইটানিক’ ছবির আয়ের রেকর্ড। এখন পর্যন্ত নতুন এই মার্ভেল সিরিজের আয় ২.১৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

১৯৯৭ সালে মুক্তি পাওয়া লিওনার্দো ডিক্যাপ্রিও ও কেট উইন্সলেট অভিনীত ‘টাইটানিক’ আয় করেছিল ২.১৮৭ বিলিয়ন মার্কিন ডলার। ২০০৯ সালে মুক্তি পাওয়া ক্যামেরুনের ‘অ্যাভাটার’ বৈশ্বিক বক্স অফিসে আয় করেছিল ২.৮ বিলিয়ন মার্কিন ডলার।

বিশ্বব্যাপী দুই বিলিয়ন মার্কিন ডলার আয়ে পাঁচ সিনেমার পাশে জায়গা করে নিয়েছে অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’। ‘অ্যাভাটার’ (২.৭৮ বিলিয়ন), ‘টাইটানিক’ (২.১৮৭ বিলিয়ন), ‘স্টার ওয়ারস : দ্য ফোর্স অ্যাওকেনস’ (২.০৬ বিলিয়ন) ও ‘অ্যাভেঞ্জার্স : ইনফিটিনিটি ওয়ার’ (২.০৪ বিলিয়ন ডলার) আয় করে।

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ২২ নম্বর ছবি ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’। ছবিতে রয়েছে হাল্ক, থোনস গমোরা, ক্যাপ্টেন আমেরিকাসহ হাজারো চরিত্র। যাঁরা ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ দেখেছিলেন, তাঁদের মধ্যে ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’ নিয়ে আগ্রহ আকাশছোঁয়া। এটিই অ্যাভেঞ্জার্সের শেষ সিরিজ। সূত্র : ইন্ডিয়া টুডে