শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং

পটুয়াখালীর কলাপাড়ায় ফ্রি ল্যান্সিং বিষয়ক অবহিত করন সভা

মুক্তখবর :
মে ১৫, ২০১৯
news-image

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় ফ্রি ল্যান্সিং বিষয়ক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় উপজেলা ভূমি অফিসের ফ্রি ল্যান্সিং ট্রেনিং সেন্টার হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির রহমানের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিেিসবে উপস্থিত ছিলেন ফ্রি ল্যান্সিং কলাপাড়া উপজেলা পরিচালনা কমিটির উপদেষ্টা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম রাকিবুল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ, কলাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সুমন চন্দ্র দেবনাথ, কলাপাড়া উপজেলা আ.লীগের সহ-সভাপতি সৈয়দ নাসির উদ্দিন, কলাপাড়া সরকারী মোজাহার উদ্দিন বিশ্বাস (অনার্স) কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, কলাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদ, খেপুপাড়া সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. আবদুর রহিম, খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো, আনোয়ার হোসেন, মিঠাগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেমায়েত উদ্দিন হিরন, এসকেজেবী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল বাশার, ফ্রি ল্যান্সিং ও ল্যাংগুয়েজ ক্লাবের প্রশিক্ষক মো. ইব্রাহিম খলিল নুরুজ্জামান, নুর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেন প্রমুখ।
এসময় ফ্রি ল্যান্সিং এর দক্ষতা অর্জন করে উপার্জনসহ নিজেকে স্বাবলম্বী করে গড়ে তোলা যায় সে সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ফ্রি ল্যান্সিং প্রশিক্ষক নুরুদ্দিন কবির এবং ইমরান হোসেন। এছাড়া বক্তারা বলেন, অনেক বেকার শিক্ষিত যুবক ফ্রি ল্যান্সিংয়ের কোর্স সম্পন্ন করে উপার্জন করতে সক্ষম হবে। এবং ফ্রি ল্যান্সাররা কলাপাড়ার অর্থনীতিতে বিশেষ অবদান রাখতে পারবেন বলে আশা করেন।
এর আগে ১১৪ পটুয়াখালী ০৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান, উপজেলা চেয়ারম্যন এস.এম. রাকিবুল আহসান ও সরকারী মোজাহার উদ্দিন কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেনকে নিয়ে তিন সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভির রহমানকে সভাপতি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশকে সাধারন সম্পাদক করে প্রশাসন, শিক্ষক ও জনপ্রনিধিদের সমন্বয়ে ১২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।