সোমবার, ২৬শে মে, ২০১৯ ইং

গুরতর অসুস্থ নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন

মুক্তখবর :
মে ১৫, ২০১৯
news-image

ঢাকা, বুধবার, ১৫ মে ২০১৯ (বিনোদন রিপোর্টার) : গুরতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীতশিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন। বর্তমানে তিনি রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন। বিষয়টি নিশ্চিত করেছেন খালিদ হোসেনের ছেলে আসিফ হোসেন।

তিনি জানান, দীর্ঘদিন যাবৎ হৃদরোগে ভুগছেন খালিদ হোসেন। চিকিৎসকরা জানিয়েছেন, বার্ধক্যজনিত নানা অসুখের পাশাপাশি কিডনি ও ফুসফুসের সমস্যায় ভুগছেন বরেণ্য এই সংগীতশিল্পী।

আসিফ হোসেন বলেন, ‘চিকিৎসার জন্য প্রতি মাসে বাবাকে হাসপাতালে আনা হয়। একটি বিশেষ ইনজেকশন দেওয়ার কারণে বাবাকে হাসপাতালে ভর্তি হতে হয়। ইনজেকশন দেয়ার দুদিন পরই তিনি বাসায় ফিরে যান। গত ৪ মে বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকেরা বাবাকে আর ছাড়েননি। চিকিৎসকরা জানিয়েছেন, বাবার অবস্থা খুব একটা ভালো না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে খালিদ হোসেনের চিকিৎসার সহায়তায় গত বছর আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

খালিদ হোসেনের জন্ম ১৯৪০ সালের ৪ ডিসেম্বর, কলকাতায়। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলসংগীতের শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন তিনি। সংগীত ক্যারিয়ারে ৬টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশ করেছেন এই শিল্পী। এছাড়াও প্রকাশ হয়েছে একটি আধুনিক গান ও ১২টি ইসলামী গানের অ্যালবাম।