বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং

সিরাজদিখানে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম

মুক্তখবর :
মে ২৩, ২০১৯
news-image

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা: মুন্সীগঞ্জের সিরাজদিখানে উপজেলার মালখানগর ইউনিয়নের তালতলা সিনেমা হল থেকে বয়রাগাদী বাবুর বাড়ী পর্যন্ত প্রায় ২.৬ কিঃ মিঃ রাস্তা পাকাকরণের কাজে নিম্নমানের ইট, ইটের খোয়া ও বালুসহ বিভিন্ন ধরনের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার তালতলা, ফুরশাইল ও বয়রাগাদী গ্রামে যাওয়ার প্রধান শাখা সড়কটি দীর্ঘদিন ধরে কাঁচা থাকায় বৃষ্টির সময় খুব কাদা হয়, ফলে গ্রামের মানুষের দুর্ভোগ ওঠে চরমে। বিভিন্ন ধরনের মাঠ ফসল এই রাস্তা দিয়ে নেয়ার সময় কৃষকদের পড়তে হয় বিপাকে। রাস্তাটি পাকাকরণের জন্য ১ কোটি ৯৮ লক্ষ টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। এই কাজটি সম্পন্ন করার দায়িত্ব পায় ঠিকাদারী প্রতিষ্ঠান হলি বিল্ডার্স ডেভলমন্টে কোম্পানি। কাজ শুরু করার পর থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগের ঝড় তোলেন স্থানীয় লোকজন।

রাস্তা উন্নয়নের জন্য বেড তৈরিতে ১ নম্বর ইট ও বিট বালু দেয়ার জায়গায় ৩ নম্বর ইট ও পুরতন বালু দিয়ে করা হচ্ছে রাস্তার বেড। যা যেকোন সময় একটি ছোট মিনি ট্রাক-পিকআপ গেলে বসে যেতে পারে বলে অভিযোগ এলাকাবাসীর।

সিরাজদিখান উপ-সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, রাস্তাটির বেশ অনিয়ম লক্ষ্য করা গেছে। আমরা ও স্থানীয় লোকজনের সহায়তায় দু-এক দিনের মধ্যে যত দুই নম্বর ইট বালু আছে তা সরিয়ে ফেলার চেষ্টা করছি। ইনশাল্লাহ এই রাস্তার কাজে কোন প্রকার অরিয়ম চলবে না এবং করতে দেয়া হবে না।