বুধবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

বিমান দেরি করানোর খেসারত, পদত্যাগ করতে হলো মন্ত্রীকে

মুক্তখবর :
মে ২৬, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ২৬ মে ২০১৯ (মুক্তখবর ডেস্ক): পদত্যাগ করতে চেয়ে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদারকে চিঠি দিয়েছেন দেশটির পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ বিষয়ক মন্ত্রী। একটি বিমানের দেরিতে উড্ডয়ন নিয়ে সমালোচনা শুরুর এক সপ্তাহের কম সময়ে দ্বিতীয় মন্ত্রী হিসেবে পদত্যাগ করতে যাচ্ছেন তিনি।

পদত্যাগ করতে যাওয়া মন্ত্রীর নাম জোসেফা গঞ্জালেজ-ব্লানকো। টুইটারে তিনি জানিয়েছেন, তিনি পদত্যাগ করছেন কারণ, একটি বিমান নির্ধারিত সময়ে ছেড়ে যাওয়া বিলম্ব করিয়েছেন তিনি। গেল বছরের ১ ডিসেম্বর দায়িত্ব নেয়ার পর লোপেজ ওব্রাদার ঘোষণা দেন- তার সরকারে কেউ বিশেষ কোনো সুবিধা পাবেন না, কেউ দুর্নীতি করতে পারবেন না।

জোসেফা গঞ্জালেজ-ব্লানকো আরও লিখেছেন, তিনি কোনো আত্মপক্ষ সমর্থন করবেন না। মেক্সিকোকে সত্যিকার অর্থে বদলে দিতে গেলে সাম্য ও ন্যায়বিচারের সমন্বয়ের কোনো বিকল্প নেই। কারো বিশেষ কোনো সুবিধা পাওয়া উচিৎ নয়, সেটা যদি কোনো কাজের জন্যও হয়, তবু বেশিরভাগ

মানুষকে অসুবিধায় ফেলে বিশেষ কারো বিশেষ কোনো সুবিধা পাওয়া উচিৎ নয়। মেক্সিকোর প্রেসিডেন্ট নিজেও এখন তার সঙ্গে কোনো দেহরক্ষী রাখেন না এবং কোথাও ভ্রমণে তিনি বাণিজ্যিক বিমান ব্যবহার করেন।