শুক্রবার,১০ই জুলাই, ২০২০ ইং

ফিল্ডিংয়ে বাংলাদেশ

মুক্তখবর :
জুন ৮, ২০১৯
news-image
ঢাকা, শনিবার, ০৮ জুন ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : আগের দুই ম্যাচে টস জিততে পারেননি মাশরাফি বিন মর্তুজা। যে কারণে, প্রথমে ব্যাট করতে হয়েছিল বাংলাদেশকে। যদিও ওই দুই ম্যাচে দুই অভিজ্ঞতা অর্জন করেছে বাংলাদেশ। একটি জয় এবং একটিতে হেরেছে টাইগাররা। এই প্রথম টস জিতলেন মাশরাফি বিন মর্তুজা। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান কয়েন নিক্ষেপ করলেন। হেড না টেল- ডাকলেন মাশরাফি এবং শেষ পর্যন্ত তিনিই জিতলেন। টস জিতে কোনো ভাবনা-চিন্তা নেই। প্রথমে ফিল্ডিং করারই সিদ্ধান্ত নিলেন তিনি। ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যানকে।
বৃষ্টির কারণে কার্ডিফে ঠিক মত ম্যাচ মাঠে গড়াতে পারবে কি না তা নিয়ে ছিল যথেষ্ট সন্দেহ-সংশয়। আগেরদিন বৃষ্টির কারণে দলগুলো অনুশীলনই করতে পারেনি। তবে আজ সকাল থেকে বৃষ্টি হয়নি এবং স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা থেকেই রোদ ঝলমলে আবহাওয়া বিরাজ করছিল।
শেষ পর্যন্ত সব শঙ্কা কাটিয়ে বাংলাদেশ আর ইংল্যান্ড ম্যাচ শুরু হতে যাচ্ছে যথা সময়েই। উইকেটে হালকা ঘাস, কিছুটা ভেজা আবহাওয়া, বোলাররা আগে সুবিধা নিতে পারবেন, এ কারণেই বাংলাদেশ অধিনায়ক মাশরাফি টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নিলেন।
টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়ার কারণ জানিয়ে মাশরাফি বলেন, ‘পিচ গত তিনদিন বৃষ্টির কারণে ঢাকা ছিল। তাই আমি টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছি।’
বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান এবং সাইফউদ্দীন।
ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জনি বেয়ারেস্ট, জো রুট, ইয়ন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্লাঙ্কেট, জোফরা আর্চার, মার্ক উড।