বুধবার, ১৬ই অক্টোবর, ২০১৯ ইং

উপজেলা পরিষদ নির্বাচন: রেজবি-উল-কবির জোমাদ্দারের প্রার্থিতা বাতিল

মুক্তখবর :
জুন ১৬, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ১৬ জুন ২০১৯ (নিজস্ব প্রতিনিধি): বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দারের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে শনিবার বিকালে তার প্রার্থিতা বাতিল করা হয়।

আগামী ১৮ জুন পঞ্চম ধাপে তালতলীতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের দুদিন আগে ক্ষমতাসীন দলের ওই প্রার্থীকে বাতিল করা হলো।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটকে গত বৃহস্পতিবার সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদান, আক্রমণ, অপদস্ত করার অভিযোগ তদন্তে প্রমাণিত হয়।

এতে নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৭ (ক) বিধি ১১(২), বিধি ১৩(ক) ও বিধি ১৮(ক), (গ) (ঘ) এবং উপজেলা পরিষদ বিধিমালা ২০১৩-এর বিধি ৫১(৩) (জ) লঙ্ঘনের বিষয়টি প্রমাণিত হয়।

এসব অভিযোগে নির্বাচন কমিশন উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬-এর বিধি ৩৩ এবং উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩-এর বিধি ৮৯ অনুসারে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দারের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।