রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং

খুড়িয়ে খুড়িয়ে চলা ৮০ বছরের বৃদ্ধা আহাতন পায়নি বয়স্কভাতার কার্ড!

মুক্তখবর :
জুন ১৯, ২০১৯
news-image

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে অলোয়া ইউনিয়নের অলোয়া গ্রামের মৃত হাছান আলীর স্ত্রী আহাতন। ৮০ বছর বয়সে আহাতন খুড়িয়ে খুড়িয়ে চলেন। চোখে ছানি পড়ার কারনে দেখেনও কম, অপারেশন করা মতো নেই কোনো অর্থ। ২ ছেলে ৩ মেয়ে, ছোট মেয়ে হাকিদা টাকার অভাবে চিকিৎসা করতে না পেরে গত বছর ধুকে ধুকে মৃত্য বরণ করতে হয় তাকে। ছেলে রহিম দিনমজুরের কাজ করে যে আয় করে তাতে হিমসিম খেতে হয় সংসার চালাতে, রহিমও ৫ সন্তানের জনক। আহাতনের স্বামী হাছান আলী ১’শ উর্ধ্ব বয়সে গত ২০১৫ সালে বছর মারা যান। স্বামীর বসত ভিটায় আহাতন যে ঘরে থাকেন ঘরের চালা থাকলেও নেই কোনো বেড়া, রোদ বৃষ্টির ঝড়ে একটু বাতাস আসলেই ঘর ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়ে পড়ে।

আহাতন জানান, অনেকের ধারে ধারে ঘুরেও এ বয়েসে কোনো বয়স্ক ভাতা, বিধবা ভাতার কার্ড বা কোনো ভিজিডি কার্ডও পাই নাই। এ অবস্থায় আমার চলা খুবই কষ্টকর। ছেলেরাও আমার ঠিকমতো ভরণ পোষণ করতে পারে না।

এ বিষয়ে জানতে চাইলে অলোয়া ইউপি চেয়ারম্যান মো. রহিজ উদ্দিন আকন্দ বলেন, আমি এ বিষয়ে অবগত হলাম, পরবর্তীতে সময়ে এলোর্ডে আহাতনের নাম যুক্ত করে দেওয়া হবে এবং সে যেন সকল প্রকার সুযোগ সুবিধা পায় সে ব্যবস্থা আমি করে দেব।