শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহকে পাবে তো বাংলাদেশ?

মুক্তখবর :
জুন ২৫, ২০১৯
news-image

ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ (স্পোর্টস ডেস্ক): আফগানিস্তানের বিপক্ষে জয়ে বিশ্বকাপে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। সামনে আরেকটি মহারণে নামবে টাইগাররা। কিন্তু ০২ জুলাই, ভারতের বিপক্ষে সেই ম্যাচে অভিজ্ঞ তারকা মাহমুদউল্লাহ রিয়াদকে পাবে তো বাংলাদেশ?

সোমবার (২৪ জুন), সাউদ্যাম্পটনে আফগানদের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পান মাহমুদউল্লাহ। এই সময় তাকে খুঁড়িয়ে হাঁটতে দেখা যায়। পরে প্রাথমিক চিকিৎসা নেন তিনি। চিকিৎসা নেওয়ার সময় দেখা যায় আগে থেকে মাহমুদউল্লাহর ডান হাঁটুর নিচের পেশিতে ব্যান্ডেজ মোড়ানো। চোটটা হয়তো আগেই পেয়েছিলেন তিনি।

তবুও দলের প্রয়োজনে সাহস নিয়ে মাঠে নামেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। ৩৮ বলে করেন ২৭ রান। অবশ্য ঝুঁকি নিয়ে ফিল্ডিং করেননি তিনি।

মাহমুদউল্লাহর চোট ডান পায়ের কাফ মাসেলে। যার কারণে ভারতের বিপক্ষে তার খেলাটা সংশয়ের মুখে। ম্যাচটির আগে ৭ দিন বিশ্রাম পাচ্ছেন তিনি। কিন্তু তাতেও কি সুস্থ হয়ে উঠবেন মাহমুদউল্লাহ?

মাহমুদউল্লাহকে ভারতের বিপক্ষে পাওয়া যাবে কিনা তার আগাম কিছু জানাননি বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। তিনিও বিষয়টি ছেড়ে দিলেন সময়ের হাতে, ‘স্ক্যানের ফলাফলে তার ডান পায়ের কাফে গ্রেড টিয়ার ওয়ান ধরা পড়েছে। এই মুহূর্তে, ফিজিও (থিহান চন্দ্রমোহন) ছাড়া কোনো কিছু বলা অসম্ভব।’

বিশেষত, গ্রেড ওয়ান টিয়ার্স থেকে আরোগ্য লাভ করতে ৭ থেকে ১০ দিন সময় লাগে। যার কারণে এজবাস্টনে, ভারতের বিপক্ষে ম্যাচে মাহমুদউল্লাহকে নিয়ে সংশয় থেকে যাচ্ছে। অবশ্য ০৫ জুলাই, লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সুস্থ হয়ে উঠতে পারেন তিনি।