শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠালো ইংল্যান্ড

মুক্তখবর :
জুন ২৫, ২০১৯
news-image

ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : লন্ডনের লর্ডসে মাঠে নামছে ক্রিকেটের অন্যতম দুই পরাশক্তি এবং চিরশত্রু ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। দু’দলের দ্বৈরথ জন্ম দিয়েছে অনেক গল্পের। তেমন আরেকটি মহারণ শুরুর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান।বিশ্বকাপের রাউন্ড রবিনের ৩২তম ম্যাচটি শুরু হবে মঙ্গলবার (২৫ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। ইংল্যান্ডের বিশ্বকাপ মিশনটা খুব একটা ভালো হয়নি। আসর শুরুর আগে তাদেরকে ধরা হচ্ছিলো অপ্রতিরোধ্য। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয়ের ফলে সেমিফাইনালের পথে হোঁচট খেয়েছে স্বাগতিক দল। অন্যদিকে এবারের আসরে শুরু থেকেই আধিপত্য দেখাচ্ছে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। একটি পরাজয় ছাড়া পাঁচটি জয় এসেছে ভালোভাবেই। অজিদের বিপক্ষে জয়ের জন্যই মাঠে নামবে ইংলিশরা। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চার নম্বরে ইংল্যান্ডের অবস্থান। তাই সেমিফাইনালে খেলতে হলে নিজেদের অবস্থান ধরে রাখতে জিততেই হবে তাদের। তবে ইনজুরির কারণে পুরোপুরি ফিট না হওয়ায় অজিদের বিপক্ষে খেলা হচ্ছে না ওপেনার জেসন রয়ের।

অন্যদিকে প্রথম থেকেই ছন্দে রয়েছে অজি ব্যাটসম্যানরা। অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথদের নিয়ে গড়া ব্যাটিং লাইনআপ রান পাহাড় গড়ার জন্য যথেষ্ট। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স রয়েছেন পেস অ্যাটাকে।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, জেমস ভিন্স, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার এবং মার্ক উড।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, নাথান লিঁও, মিচেল স্টার্ক এবং জেসন বেহরেনডর্ফ।