শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

হাঁটার মাধ্যমে ব্যক্তিত্বের পরিচয়

মুক্তখবর :
জুলাই ৪, ২০১৯
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০১৯ (ফিচার ডেস্ক): পোশাক পরা কিংবা কথা বলার ভঙ্গীই নয়, একজনের হাঁটার ধরন থেকেও জানা যায় তিনি কেমন ব্যক্তিত্বের অধিকারী।প্রত্যেকেরই হাঁটার নিজস্ব একটা ধরণ বা স্টাইল আছে। কেউ জোরে হাঁটতে পছন্দ করেন কেউ বা ধীরে। গবেষণায় দেখা গেছে, আপনি যেভাবে হাঁটেন তাতে আপনার ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যায়। তবে সবার ক্ষেত্রে সেটা একই নাও হতে পারে। যেমন-

# যারা দ্রুত হাঁটতে পছন্দ করেন তাদের বহির্গামী ও পরিশ্রমী হওয়ার সম্ভাবনা বেশি থাকে। এ ধরণের ব্যক্তিরা বেশ উদ্যোমী হন এবং তাদের কাজ করার যথেষ্ট শক্তি থাকে। যারা দ্রুত হাঁটেন তারা বেশ সাহসীও হন। কারও সঙ্গে পাশাপাশি হাঁটার চেয়ে তার চেয়ে এগিয়ে যাওয়ার ব্যাপারেই তারা অন্যকে উৎসাহ দেন।
# যারা খুব ধীরে ধীরে হাঁটেন তারা চারপাশের ব্যাপারে সতর্ক থাকেন। এ ধরণের ব্যক্তিরা একটু আত্মকেন্দ্রিক হয়ে থাকেন। বেশিরভাগ অন্তর্মুখী চরিত্রের ব্যক্তিরা ধীরে ধীরে মাথা নিচু করে হাঁটেন। এ ধরণের ব্যক্তিরা অনেক বেশি শান্ত, অমায়িক এবং ধৈর্যশীল চরিত্রের অধিকারী হন।

# কেউ যদি স্বচ্ছন্দ্যে হাঁটতে পছন্দ করে তাহলে বুঝতে হবে তিনি বেশ আত্মবিশ্বাসী। এ ধরণের ব্যক্তিরা সাধারণত অন্যদের চেয়ে কিছুটা লম্বা আকৃতির হন।

# কারও হাঁটার মধ্যে যদি তাড়া থাকে তাহলে বুঝতে হবে তার মধ্যে অনেক বেশি শক্তি আছে।

# যারা কাঁধ ঝুঁকিয়ে হাঁটেন তারা সবসময় নিজেদের রক্ষা করার চেষ্টা করেন।

# হাঁটার ধরণে অনেক সময় শারীরিক অসুস্থতার সমস্যাটাও প্রকাশ হয়। যেমন- যারা দ্বিধাগ্রস্ত ভাবে হাঁটেন তারা পারকনিসন বা ভুলে যাওয়া সংক্রান্ত অসুখে ভোগেন, আবার যারা হাঁটু টেনে টেনে হাঁটেন তাদের বাতজনিত সমস্যা থাকে।