বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং

আবারো চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলন

মুক্তখবর :
জুলাই ৬, ২০১৯
news-image
ঢাকা, শনিবার, ০৬ জুলাই ২০১৯ (স্টাফ রিপোর্টার): সরকারি চাকরিতে আবেদনের বসয়সীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের সামনে তারা এ অবস্থান কর্মসূচি পালন করছেন।
সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে চলা এ কর্মসূচিতে ৩৫ থেকে ৪০ জন আন্দোলনকারীকে অংশ নিতে দেখা গেছে। তবে সংগঠনটির দাবি সারাদেশ থেকে আন্দোলনকারীরা তাদের সঙ্গে যোগ দিচ্ছেন। আন্দোলনকারীরা ৩৫, ৩৫.. বলে স্লোগান দিচ্ছেন।
সংগঠনটির মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, আমরা সকাল থেকে এখানে অবস্থান নিয়েছি। সারাদেশ থেকে চাকরি প্রত্যাশীরা আমাদের সঙ্গে যোগ দেবেন।আমাদের দাবি পূরণের সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত এখানে আমরা অবস্থান করব।
দাবি বাস্তবায়নে সরকারের উচ্চ মহলের সঙ্গে যোগাযোগ চলছে উল্লেখ করে তিনি আরও বলেন, দশম জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশ করার পরও কেন সরকার এটিকে উপেক্ষা করছেন? আমরা শান্তিপূর্ণভাবে গত ৭ বছর ধরে এ আন্দোলন করে আসছি।
তিনি বলেন, আবারও সরকারের কাছে দাবি করছি, দ্রুত সময়ের মধ্যে আমাদের এ দাবি মেনে নিয়ে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হোক।