শুক্রবার, ২১শে নভেম্বর, ২০১৯ ইং

ছাড় ও উপহারে জমজমাট স্মার্টফোন মেলা

মুক্তখবর :
জুলাই ৯, ২০১৯
news-image

ঢাকা, মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯ (আইটি ডেস্ক) : আধুনিক প্রযুক্তিপণ্যের বিশেষ মূল্যছাড় ও উপহারে ছুটির দিনে রাজধানীতে জমে উঠেছে স্মার্টফোন ও ট্যাবের মেলা। শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের প্রযুক্তিখাতের পণ্য প্রদর্শনীর সবচেয়ে বড় এই আয়োজন।

শুক্রবার স্মার্টফোন ও ট্যাব এক্সপোর দ্বিতীয় দিন। ছুটির দিন থাকায় বড়দের পাশাপাশি ছোটদের ও শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল দেখার মতো। বিক্রিও ভালো হচ্ছে বলে জানান আয়োজকরা। এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, হুয়াওয়ে, অপ্পো, শাওমি, ভিভো, মটোরোলা, আইফোন, নকিয়া, ম্যাক্সিমাস, রিয়েলমি, ইউমিডিজি, ডিটেল ছাড়াও সুরভী ইন্টারপ্রাইজ, মোবাইল আউটফিটারস ও বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।

মেলায় স্যামসাং নির্দিষ্ট মডেলে ৫০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে। শিক্ষার্থীদের জন্য দিচ্ছে ৫ শতাংশ মূল্যছাড়। এ ছাড়াও, মোবাইল আর্থিক প্রতিষ্ঠান নগদে পেমেন্ট করলে মিলছে আরো ক্যাশব্যাক। হুয়াওয়ে স্মার্টফোনের পাশাপাশি ট্যাব, স্মার্ট ব্যান্ড ও মোবাইল অ্যাক্সেসরিজ বিক্রি করছে। দিচ্ছে মূল্যছাড় ও উপহার। অপ্পো মেলায় তাদের স্মার্টফোন ও মোবাইল অ্যাক্সেসরিজ নিয়ে হাজির হয়েছে। অপ্পো দিচ্ছে লাখপতি অফার। ভিভো স্মার্টফোন নিয়ে অংশ নিচ্ছে এবারের মেলায়। নির্দিষ্ট মডেলে ছয় হাজার টাকা পর্যন্ত ছাড়সহ বেশ কিছু মডেলে দিচ্ছে ১০০ শতাংশ ক্যাশব্যাক। মটোরোলা তাদের সর্বশেষ মডেলের সব স্মার্টফোন এনেছে মেলাতে। আর ৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দিয়েছে।

স্মার্টফোন ও ট্যাব মেলার আহ্বায়ক এক্সপো মেকারের এজিএম সিরাজুল ইসলাম সার্থক বলেন, ‌‘বরাবরই শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে মেলায় তিল ধারনের জায়গা হয় না। দিনের শুরু থেকেই বেচাবিক্রিও হয় অনেক। এবারো ছাড় উপহার দিচ্ছে সব ব্র্যান্ডগুলো। তাই বিক্রিও বেশি হবে অন্যবারের চেয়ে।’

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এই মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি দ্বাদশ প্রদর্শনী। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও।