শনিবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং

কলেজছাত্রকে অপহরণ করে মুক্তিপণ দাবি করতে গিয়ে দু’জন আটক

মুক্তখবর :
জুলাই ১১, ২০১৯
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯ (নিজস্ব প্রতিনিধি) : নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজের ছাত্র জিয়াউল হক নয়নকে অপহরণ করে মুক্তিপণ দাবি করতে গিয়ে পুলিশের জালে ধরা পড়েছে দুই অপহরণকারী। বুধবার সন্ধ্যায় আকবর শাহ থানার বিশ্বকলোনি এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। অপহরণের শিকার হওয়া জিয়াউল হক নয়নকে বিশ্বকলোনির একটি বাসা থেকে উদ্ধার করেছে পুলিশ।

দুই অপহরণকারী হলো, বাঁশখালী উপজেলার নাপোড়া শেখেরখীল এলাকার একরামুল কাদেরের ছেলে মো. আবিদ ওয়াসিফ প্রকাশ এ্যানি (২২) ও নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আমানতপুর এলাকার আজিজুল হকের ছেলে মো. নুর হোসেন প্রকাশ নুরু (২৩)।

অপহরণের শিকার জিয়াউল হক নয়ন (২৩) বাঁশখালী উপজেলার খানখানাবাদ রায়ছটা এলাকার সামছুল আলমের ছেলে। তিনি সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী। খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান,

মঙ্গলবার সন্ধ্যায় জিইসি মোড় ইফকো জামান হোটেলের সামনে দাঁড়িয়ে থাকা জিয়াউল হক নয়নকে মুখে স্প্রে করে অজ্ঞান করে অপহরণকারীরা। পরে একটি সিএনজি অটোরিকশায় তুলে আকবর শাহ বিশ্বকলোনি এলাকার একটি বাসায় নিয়ে আটকেব রাখে তারা।

তাকে মারধর করে ৫ লাখ টাকা মুক্তপণ দাবি করে অপহরণকারীরা। পরে জিয়াউল হক নয়নকে ব্ল্যাকমেইল করে তার বিভিন্ন বন্ধুর কাছ থেকে মোবাইল করে বিকাশের মাধ্যমে ৪০ হাজার টাকা আদায় করে। পরে পুলিশ অভিযান চালিয়ে দুই অপহরণকারীকে কৌশলে আটক করতে সক্ষম হয়তিনি বলেন, মো. আবিদ ওয়াসিফ ও মো. নুর হোসেন অজ্ঞান পার্টির সদস্য। তাদের দলে আরও যারা রয়েছে তাদেরকেও আটকের চেষ্টা চলছে।