সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

নিউজিল্যান্ডের সঙ্গে অন্যায় করেছে আইসিসি: পুজারা

মুক্তখবর :
জুলাই ১৬, ২০১৯
news-image

ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : ২০১৯ বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের সঙ্গে অন্যায় করেছে আইসিসি বলে মন্তব্য করেছেন ভারতের টেস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা।কিউইদের বিপক্ষে সুপার ওভারে টাই করার পরও বাউন্ডারি সংখ্যার হিসাবে বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। ফাইনালি লড়াইয়ে ২২ চার ও ২ ছয় হাঁকান ইংলিশরা। বিপরীতে নিউজিল্যান্ড মারে ১৪ চার ও ২ ছক্কা। ম্যাচ জয়ের ক্ষেত্রে এ বাউন্ডারি সংখ্যাকেই প্রাধান্য দিয়েছে আইসিসি। এখানেই মূল আপত্তি পুজারার। ব্ল্যাক ক্যাপসরা যেভাবে খেলেছে, তাতে শিরোপার যোগ্য দাবিদার ছিলেন তারাও বলে মনে করেন তিনি।

পুজারা বলেন, নিউজিল্যান্ডের প্রতি কিছুটা অন্যায় করা হয়েছে। কারণ তারা দুর্দান্ত ক্রিকেট খেলেছে। সর্বোপরি দিনশেষে এটি অসাধারণ গেম ছিল। আমি নিশ্চিত, মানুষের স্মৃতির মণিকোঠায় ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে। মানুষ তা জীবনভর স্মরণে রাখবে।

ভারতীয় টেস্ট বিশেষজ্ঞের মতে, শিরোপা নির্ধারণী ম্যাচে কোনো দলই পরাজিত হয়নি। এমন হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বিশ্বকাপ ট্রফিটি দুদলেরই মধ্যে ভাগাভাগি করে দেয়া উচিত ছিল। অবিস্মরণীয় একটি বিশ্বকাপ ফাইনাল দেখার পর তিনি নিজেও অভিভূত।

৩১ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যান বলেন, আমি মনে করি, ফাইনালে কোনো দল হারেনি। দুদলেরই উচিত ছিল ট্রফিটি ভাগাভাগি করে নেয়া। তবে সিদ্ধান্তটি একান্ত আইসিসির। এ পদ্ধতি ক্রিকেটের অভিভাবক সংস্থারই। এর আগে কোনো বিশ্বকাপের ফাইনালে এমনটি হয়নি। তাই সত্যি বলতে কী- আমি এ নিয়ম নিয়ে নিশ্চিত নই।

রোববার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে বিশ্বকাপের ফাইনালে আগে ব্যাট করে ২৪১ রান করে নিউজিল্যান্ড। জবাবে সমান রানে থামে ইংল্যান্ড। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। তাতেও টাই হলে বাউন্ডারি বেশি মারায় বিজয়ী হন স্বাগতিকরা। স্বপ্নভঙ্গ হয় কিউইদের।