বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং

কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

মুক্তখবর :
আগস্ট ১৫, ২০১৯
news-image

কাপাসিয়া(গাজীপুর)প্রতিনিধি :
যথাযোগ্য মর্যাদায় কাপাসিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৫ আগস্ট বৃহস্পতিবার সকালে একটি শোক র‌্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মুক্তিযোদ্ধা চত্ত্বরে গড়ে তোলা জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, রাজনৈতিক সংগঠন, পুলিশ প্রশাসন, মুক্তিযুদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। বিভিন্ন সরকারি, বেসরকারি অফিস, ব্যাংক, বীমা, শিক্ষা প্রতিষ্ঠান ও বিপণী বিতানে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা টানানো হয়েছে।
পরে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, যুব উন্নয়ন অফিস ও জাতীয় মহিলা সংস্থা’র উদ্যোগে আলাদা আলাদা কর্মসূচি পালিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোসা : ইসমত আরা’র সভাপতিত্বে পরিষদ সভা কক্ষে এবং সাবেক কমান্ডার মোঃ বজলুর রশীদ মোল্লার’র সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সংসদ ভবনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ¦ অ্যাড. আমানত হোসেন খান। বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোসা : ইসমত আরা, থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম, কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফাইজ উদ্দিন ফকির, নির্বাচন অফিসার হুমায়ূন কবির, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সফিউর রহমান জোয়ার্দার প্রমূখ।
এছাড়া উপজেলা যুব উন্নয়ন অফিস ও জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা ও ঋণ বিতরণ করা হয়। যুব উন্নয়ন অফিসার শামীমা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ অ্যাড. আমানত হোসেন খান। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অংশগ্রহনে শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অপরদিকে উপজেলা কৃষকলীগের উদ্যোগে সনমানিয়া ইউনিয়নের মরিয়ম ভিলেজে জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি পালিত হয়েছে। উপজেলা কৃষকলীগের সভাপতি আইন উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলুর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি আলহাজ¦ মোঃ মোতাহার হোসেন মোল্লা। বিশেষ অতিথি ছিলেন কৃষকলীগের প্রধান উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি আলম আহমেদ।