বুধবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

চলে এলেন টাইগারদের বোলিং কোচ ল্যাঙ্গাভেল্ট

মুক্তখবর :
আগস্ট ২০, ২০১৯
news-image

ঢাকা, মঙ্গলবার, ২০ আগষ্ট ২০১৯ (স্পোর্টস ডেস্ক): ঢাকায় এসে পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশে পা রাখেন দক্ষিণ আফ্রিকান এই কোচ। এ ছাড়া আজ বাংলাদেশে আসছেন বাংলাদেশ দলের নবনিযুক্ত প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। এনটিভি অনলাইনকে বিসিবির এক কর্মকর্তা জানান, কাতার এয়ারলাইন্সে করে আজ বিকেল সোয়া ৫টায় ঢাকায় পা রাখবেন টাইগারদের প্রধান কোচ।

বিশ্বকাপের পর কোচিং বিভাগে বিশাল পরিবর্তন আনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গোকে। পেস বোলিংয়ে কোর্টনি ওয়ালশের জায়গায় নেওয়া হয়েছে চার্ল ল্যাঙ্গাভেল্টকে। আর স্পিন বোলিং কোচ হিসেবে নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরিকে নিয়োগ দেওয়া হয়েছে। তবে বদল হননি ব্যাটিং কোচ। ব্যাটিং কোচ হিসেবে নিল ম্যাকেঞ্জি গত এক বছর ধরে কাজ করছেন। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি বাড়িয়েছে বিসিবি।

কদিন বাদে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ। একটি টেস্ট খেলবে দুই দল। এর পর জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে খেলবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এ দুটি সিরিজ সামনে রেখে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। আগামীকাল জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিবেন দুই দক্ষিণ আফ্রিকান কোচ। তবে স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি কবে যোগ দেবেন, সে বিষয়ে জানা যায়নি।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে সবশেষ খেলা ল্যাঙ্গাভেল্ট আন্তর্জাতিক ক্যারিয়ারে ছয় টেস্টে নিয়েছেন ১৬ উইকেট। ৭২ ওয়ানডেতে তাঁর উইকেট ১০০টি। বাংলাদেশের বিপক্ষে চার ওয়ানডে খেলে নিয়েছেন ৮ উইকেট। এর আগে ওয়ালশ ২০১৬ সালে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন। গত তিন বছরে তাঁর অধীনে পেস বোলাররা খুব একটা উন্নতি করতে পারেননি বলে তাঁর চুক্তি আর বাড়ানো হয়নি।