বুধবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

মুম্বাইয়ে বহুতল ভবন ধস, নিহত ২, নিখোঁজ অন্তত ১৫

মুক্তখবর :
আগস্ট ২৪, ২০১৯
news-image

ঢাকা, শনিবার, ২৪ আগষ্ট ২০১৯ (মুক্তখবর ডেস্ক) :  ভারতের মহারাষ্ট্রে গতকাল শুক্রবার গভীর রাতে ভিওয়ান্ডি এলাকায় একটি চারতলা বাড়ি ভেঙে পড়েছে। এ দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহতদের দেহ উদ্ধার করেছে পুলিশ। আহত চারজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছেন কমপক্ষে ১৫ জন। নিখোঁজরা ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই বহুতল ভবনে মোট ২২টি পরিবার বাস করত। পুলিশের দাবি, ভবনটি বেআইনিভাবে নির্মিত হয়েছিল। সম্প্রতি বিপজ্জনক অবস্থায় ভবনটি ছিল। শুক্রবার রাতেই ওই ভবন থেকে একাধিক ব্যক্তিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার পরও কিছু বাসিন্দা তাঁদের জিনিসপত্র নিতে বাড়িটিতে এসেছিল। সে সময়ই আচমকা ভেঙে পড়ে ভবনটি। ধ্বংসস্তূপের নিচে অনেকে চাপা পড়ে রয়েছে বলে জানা গেছে। ফলে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

শুক্রবার রাত থেকেই উদ্ধারকাজ শুরু করেছে ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এই ঘটনায় ভিওয়ান্ডি পৌরসভার কমিশনার জানান, শুক্রবার বাড়িটিতে ফাটল দেখা যায়। এরপর বহুতল ভবনটি খালি করে দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও কিছু বাসিন্দা কাউকে কিছু না জানিয়েই বাড়িটিতে প্রবেশ করে। সে সময়ই দুর্ঘটনাটি ঘটে। ভিওয়ান্ডি পৌরসভার কমিশনার আরো জানান, বহুতল ভবনটি আজ থেকে আট বছর আগে নির্মিত হয়েছিল। এই বহুতল ভবনটি নির্মাণের জন্য পৌরসভা থেকে প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়নি বলেও দাবি করেন তিনি। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে।