বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

চবি ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে শাটল ট্রেন চলাচল বন্ধ, চালককে অপহরণ

মুক্তখবর :
সেপ্টেম্বর ১, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ০১ সেপ্টেম্বর ২০১৯ (চবি প্রতিনিধি) : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন হাজার হাজার শিক্ষার্থী। শনিবার রাত ১২টার দিকে ক্যাম্পাসে বিবাদমান দু’টি পক্ষ বিজয় ও সিএফসি গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষের পাঁচ নেতাকর্মী আহত হযেছেন।

আহতরা হলেন- ইসলাম শিক্ষা বিভাগের মো. ইলিয়াছ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওবায়দুর রহমান লিমন, লোক প্রশাসন বিভাগের নিলয় হাসান, পরিসংখ্যান বিভাগের মাহফুজুর রহমান, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রিয়াম রায় প্রান্ত। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এ ঘটনার জের ধরে রোবকার সকাল সাড়ে ৮টার দিলে ষোলশহর স্টেশন এলাকা থেকে শাটল ট্রেনের চালককে অপহরণ করে ছাত্রলীগের একপক্ষ। এই কারণে বিশ্ববিদ্যালয়গামী ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ট্রেনচালককে অপহরণের বিষয়টি নিশ্চিত করে রেলওয়ে থানার (জিআরপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ভূঁইয়া বলেন, পুলিশ ঘটনাস্থলে রয়েছে। ওই চালককে উদ্ধারের চেষ্টা চলছে। চবির ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের খবর শুনেছি। এর জের ধরে একপক্ষ ট্রেন চালককে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ায় আপাতত ট্রেন চলছে না। কর্তৃপক্ষ পুলিশকে ব্যবস্থা নিতে বলেছে।