বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

চুলে কেন ব্যবহার করবেন অলিভ ওয়েল?

মুক্তখবর :
সেপ্টেম্বর ৪, ২০১৯
news-image

ঢাকা, বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০১৯ (লাইফস্টাইল ডেস্ক) : সৌন্দর্য রক্ষায় এ সময়ে তেল হতে পারে আপনার বিশ্বস্ত বন্ধু। চুলের সুরক্ষায় ব্যব্হার করতে পারেন অলিভ ওয়েল। অলিভ ওয়েল ময়েশ্চরাইজার হিসেবে কাজ করে। চুলের যত্ন নেয়ার পরামর্শ দিয়েছেন নভীনস বিউটি পার্লারের স্বত্বাধিকারী আমিনা হক।

চুলের যত্নে অলিভ অয়েল

চুলে অলিভ অয়েল ব্যবহার করলে উপকার পাওয়া যাবে। তবে অলিভ অয়েল খুব আস্তে আস্তে কাজ করে চুলের ঘনত্ব বাড়িয়ে তোলে। যাদের চুলের উজ্জ্বলতা হারিয়ে গেছে এবং দেখলে নিষ্প্রাণ মনে হয় তারা যদি অলিভ অয়েল হালকা গরম করে চুলের গোড়ায় ম্যাসাজ করে তাহলে ব্লাড সার্কুলেশন বেড়ে যাবে। সপ্তাহে ২ দিন ব্যবহার করলে উপকার পাওয়া যাবে।

ব্যবহার

পেঁপে পেস্ট, অলিভ অয়েল, ১টা টিম ভালো করে মিশিয়ে নিয়ে ২০ মিনিট পুরো চুলে রেখে শ্যাম্পু করে নিতে হবে। বাজারের কন্ডিশনার এ সময় ব্যবহার না করাই ভালো। চায়ের লিকার, লেবুর রস ও অলিভ অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে চুলে ব্যবহার করতে পারেন। এটা হেয়ার ট্রিটমেন্টেরও কাজ করবে। এটা চুলের জন্য খুবই উপকারী ট্রিটমেন্ট। পাশাপাশি চুল হেলদি করতে সাহায্য করে। অলিভ অয়েল ও একটি ডিম মিশিয়ে সপ্তাহে ২ দিন ব্যবহার করলে খুবই উপকার পাওয়া যাবে। মেথি গুঁড়া ও অলিভ অয়েল চুলে বসে যায় খুব সহজেই। এটি সপ্তাহে ২ দিন ব্যবহার করতে পারেন।

এছাড়া বাড়তি কিছু যত্ন নিতে পারেন-

১. গোসলের ১০ মিনিট আগে পুরো শরীরে যদি অলিভ অয়েল দিয়ে ম্যাসাজ করা যায় তাহলে স্কিনের উজ্জ্বলতা বাড়বে।

২. ফেসওয়াশ দিয়ে মুখ ধোয়ার পর মুছে নিয়ে অলিভ অয়েল লাগাতে পারেন।

৩. কড়া শ্যাম্পু না ব্যবহার করে মাইল্ড শ্যাম্পু ব্যবহার করার চেষ্টা করুন।