বুধবার, ১৩ই নভেম্বর, ২০১৯ ইং

বিশ্বকাপে গ্রুপ পর্বে যাদের বিপক্ষে খেলবে বাংলাদেশ

মুক্তখবর :
সেপ্টেম্বর ৮, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে থাইল্যান্ডকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এর আগের আসরেও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। শনিবার ওপেনার সানজিদা ইসলামের অপরাজিত ৭১ রানের ওপর ভর করে থাইল্যান্ডকে ৭০ রানের ব্যবধানে হারায় সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি। সালমা খাতুনদের চোখ এখন ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। ইতিমধ্যে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত গ্রুপিংও করে ফেলেছে আইসিসি। সেখানে ‘এ’ গ্রুপে ফেলা হয়েছে সালমা খাতুনদের। আর তাদের প্রতিপক্ষ ভারত, অস্ট্রেলিয়ার মত শক্তিশালী দল। শুধু তাই নয় নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কাও রয়েছে বাংলাদেশের গ্রুপে।

অর্থাৎ গ্রুপ পর্বে কঠিন সব দলের বিপক্ষে লড়াই করবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ‘বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান এবং থাইল্যান্ড। আগামী বছর ২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার সিডনিতে শুরু হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। গ্রুপিংয়ের সঙ্গে খেলার দিনক্ষণ চূড়ান্ত করেছে আইসিসি। উদ্বোধনী ম্যাচেই হাড্ডাহাড্ডি লড়াই দেখবে ক্রিকেটবিশ্ব। সেদিন স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

আর বাংলাদেশের প্রথম দুটি ম্যাচ এ দুই শক্তিশালী দলের বিপক্ষেই। সূচি অনুযায়ী বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি, শক্তিশালী ভারতের বিপক্ষে। খেলাটি পার্থের ওয়াকা গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ক্যানবেরার মানুকা ওভালে লাল-সবুজ দলের দ্বিতীয় ম্যাচ স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে।

২৯ ফেব্রুয়ারি মেলবোর্নের জাঙ্কশন ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলবে সালমারা। একই মাঠে ২ মার্চ বাংলাদেশ গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। একনজরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলাসূচি: