শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং

প্রহর গুনছেন রশিদ খান

মুক্তখবর :
সেপ্টেম্বর ৯, ২০১৯
news-image

ঢাকা, সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : মাত্র ৪টি উইকেট তুললেই জয়। সাদা পোশাকে যা দ্রুততম দল হিসেবে দ্বিতীয় জয়ের রেকর্ড গড়বে আফগানিস্তান। ক্রিকেটের সবচেয়ে রাজকীয় ফরম্যাটের নতুন সদস্যদের এই মাহেন্দ্রক্ষণে পৌঁছাতে বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। চট্টগ্রামের আকাশে রাতভর বৃষ্টি হয়েছে। সোমবার সকাল থেকেও কখনও থেমে থেমে কখনও মুষলধারে বৃষ্টির দেখা মিলেছে। সমুদ্র সৈকত সংলগ্ন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠ পুরোটাই ভেজা। পিচের আশেপাশটা ঢেকে রাখা হয়েছে।

এই প্রতিবেদনটি প্রকাশ করা পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝড়ছে মাঠে। বাংলাদেশ দল এখনও এসে পৌঁছায়নি। খেলা শুরু হবার কথা ছিল সকাল সাড়ে নয়টায়। ম্যাচটি জিতে নিতে তর সইছে না আফগানদের। মাঠেও উপস্থিত হয়েছেন আগেই। এই ম্যাচ দিয়েই বিশ্বের সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে অভিষিক্ত রশিদ খান নেমেছিলেন মাঠে। ঝিরি বৃষ্টিতে হাতে ছাতা, সঙ্গী হয়েছিল কফির কাপও। এমন একটি মুহূর্ত ধরা পড়েছে ইএসপিএন ক্রিকইনফোর ক্যামেরায়। ছবিটি দেখলেই বোঝা যায়, এই ম্যাচ নিজেদের করে নিতে কতটা মরিয়া সফরকারীর।

একমাত্র টেস্টে বাংলাদেশের লক্ষ্য ৩৯৮ রান। ১৩৬ রান তুলতেই চলে গেছে ৬ উইকেট। পঞ্চম ও শেষ দিনে জিততে লাগবে আরও ২৬৭ রান। ৩৯ রান করা স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসান রয়েছেন অপরাজিত। তার সঙ্গে মাঠে নামবেন সৌম্য সরকার।