বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ফের চট্টগ্রাম টেস্টে বৃষ্টি বাগড়া

মুক্তখবর :
সেপ্টেম্বর ৯, ২০১৯
news-image

ঢাকা, সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : রাতভর বৃষ্টির পর সকালেও চট্টগ্রামে বৃষ্টি হয়েছে। এতে চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের খেলা শুরু হতে বিলম্ব হয়। বৃষ্টি থামার পর বেলা একটায় ম্যাচটি শুরু হয়। তবে মাত্র ৭ মিনিট এবং ১৩টি বলের খেলা শেষ হতেই আবারও বৃষ্টি বাগড়া। ফলে মাঠ ছাড়তে বাধ্য হয় খেলোয়াড়রা।

এর আগে, বেলা একটার দিকে ব্যাট হাতে মাঠে নামের চতুর্থ দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাকিব আল হাসান ও সৌম্য সরকার। আগের দিন যেখানে খেলা শেষ হয়েছিল সেই ৪৪.২ ওভার থেকে ম্যাচটি শুরু হয়। ৪৫ ওভারে মোহাম্মদ নবীর বাকি চারটি বল মোকাবেলা করেন সৌম্য। তবে কোনো রান সংগ্রহ করতে পারেননি।
৪৬তম ওভারে রশিদ খানের ৬ বলতে থেকে সৌম্য ও সাকিব একটি করে রান নিতে পারেন। ৪৭ ওভারে জহির খানের প্রথম বলে এক রান নিয়ে সাকিবকে স্ট্রাইক দেন সৌম্য। পরের দুই বলে দুটি করে চারটি সিঙ্গেল নেওয়ার পর বৃষ্টি শুরু হয়।

এই প্রতিবেদন লেখার সময় ৩৯ রান নিয়ে দিন শুরু করা সাকিব ৪৪ এবং শূন্য রান নিয়ে দিন শুরু করা সৌম্য ২ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে, রবিবার চতুর্থ দিন বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রানে শেষ করে। অধিনায়ক সাকিব অপরাজিত ৩৯ ও সৌম্য সরকার শূন্য রানে মাঠ ছাড়েন।

প্রসঙ্গত, আফগানিস্তান নিজেদের প্রথম ইনিংসে ৩৪২ রান করলে জবাবে বাংলাদেশ ২০৫ রানে গুটিয়ে যায়। পরে সফরকারী আফগানরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৬০ রান করে।