মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

এক রোনালদোর কাছে উড়ে গেল লিথুনিয়া

মুক্তখবর :
সেপ্টেম্বর ১১, ২০১৯
news-image

ঢাকা, বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : ক্রিস্টিয়ানো রোনালদো সেরা ছন্দে থাকলে তাকে থামানো যায় না। পর্তুগালের ৩৪ বছর বয়সী তারকা আরও একবার তা দেখিয়ে দিলেন। চার গোল করে লিথুনিয়াকে ধসিয়ে দিলেন তিনি। ইউরোর বাছাইপর্বে দলকে এনে দিলেন ৫-১ গোলে দুর্দান্ত জয়। আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথ এগিয়ে নিলেন।

পর্তুগালের হয়ে জুভেন্টাস তারকা ৯৩ গোল করেছেন। আন্তর্জাতিক ফুটবলে গোল করার দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছেন তিনি। সবার ওপরে ইরানের আলী দায়ের। বুন্দেসলিগা জেতা এই ফুটবলার জাতীয় দলের হয়ে ১৪৯ ম্যাচে ১০৯ গোল করেন। আর দশ গোল করতে পারলে আলী দায়েরের পাশে বসবেন রোনালদো। আর ১১ গোল করতে পারলে ফুটবলের ইতিহাস নতুন করে লিখবেন সর্বশেষ আসরে ইউরো জেতা এই ফুটবলার। এছাড়া ইউরোর বাছাইপর্বে সর্বোচ্চ ২৫ গোলেরও মালিক রোনালদো।

ম্যাচের ৭ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রোনালদো। ঘরের মাঠে লিথুনিয়া প্রথমার্ধেই ওই গোল শোধ করে দেয়। সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল। দ্বিতীয়ার্ধে দুর্বার হয়ে ওঠে পর্তুগাল। রোনালদো হয়ে ওঠেন অপ্রতিরোধ্য। ম্যাচের ৬১ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন তিনি। চার মিনিট পরে গোল করে দলের ব্যবধান ৩-১ এ নিয়ে যান। নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সিআরসেভেন।

এরপর ম্যাচের ৭৬ মিনিটে আবার রোনালদো শো’। নিজের চতুর্থ গোল করেন পর্তুগিজ যুবরাজ। এরপর ৭৯ মিনিটে তাকে উঠিয়ে নেন পর্তুগাল কোচ সান্তোস। ম্যাচের যোগ করা সময়ে লিথুনিয়ার জালে শেষ পেরেক ঠোকেন কারভালহো। তিনি গোল করে দলকে ৫-১ গোলের বিশাল জয় এনে দেন। ইউরোর বাছাইপর্বে দলকে দ্বিতীয় স্থানে ধরে রাখেন। তবে গ্রুপ ‘বি’তে শীর্ষে থাকা ইউক্রেন পাঁচ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট তুলে নিয়েছে। পতুর্গালের চার ম্যাচে পয়েন্ট আট। পাঁচ ম্যাচ খেলে সাত পয়েন্ট নিয়ে সার্বিয়া আছে তিনে।