বৃহস্পতিবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

হঠাৎ দলে আবু আবু হায়দার রনি

মুক্তখবর :
সেপ্টেম্বর ১৫, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : ওভাই তিন জাতি সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ রোববার আফগানিস্তানের মুখোমুখি হবেন টাইগাররা।

ক্রিকেটের তিন সংস্করণের মধ্যে বাংলাদেশের সবচেয়ে খারাপ রেকর্ড টি-টোয়েন্টিতে। এ ফরম্যাটে আইসিসি র‌্যাংকিংয়ে টাইগারদের অবস্থান ১০ নম্বরে। সেখানে আফগানিস্তান এ ফরম্যাটে অনেকটা এগিয়ে। র‌্যাংকিংয়ের ৭-এ অবস্থান তাদের।

র‌্যাংকিংয়ের দিক থেকে আজকের ম্যাচে ফেভারিট দল আফগানিস্তান।

তা ছাড়া গেল কয়েক দিন আগে একমাত্র টেস্টে আফগানদের কাছে নাস্তানাবুদ হয়েছেন সাকিবরা। সেই জয় নিয়ে বেশ চাঙ্গা রয়েছে আফগান শিবির।

তার সুঘ্রাণ মিলল গতকালের ম্যাচেই। যে জিম্বাবুয়েকে হারারেতে বেশ বেগ পেতে হয়েছে বাংলাদেশকে, তাদের সঙ্গে হেসেখেলে জিতেছে আফগানিস্তান। তাতে সিরিজের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে রশিদ খানের দল। সব মিলিয়ে এগিয়ে তারা।

স্বাভাবিক কারণে আজ আফগানদের বধ করতে সুনিপুণ পরিকল্পনা এঁটেই মাঠে নামবে বাংলাদেশ। তবে প্রথম ম্যাচের একাদশ অপরিবর্তিত রাখার ইঙ্গিত দিয়েছে বিসিবি।

যদিও একটি পরিবর্তন আসতে পারে বাংলাদেশ শিবিরে। হঠাৎ ‘এক ম্যাচের জন্য’ টাইগার শিবিরে জায়গা পেলেন পেসার আবু হায়দার রনি।

শনিবার সন্ধ্যায় বিসিবি জানিয়েছে, আজকের আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি সামনে রেখে দলে এই বাঁহাতি পেসারকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

হঠাৎ আবু হায়দারকে একাদশে অন্তর্ভুক্তিকরণের কারণও জানিয়েছেন বিসিবি কর্মকর্তারা।

এ বিষয়ে নির্বাচক সাবেক অধিনায়ক হাবিবুল বাশার বললেন, ‘ঘরের মাঠে আমরা সাধারণত দুই-তিন ম্যাচের জন্য দল দিই। টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে প্রথম যে দলটা দেয়া হয়েছিল, সেটি দুই ম্যাচ সামনে রেখে। একটা ম্যাচ হয়ে গেছে। এ কারণে বলা হচ্ছে, রোববারের ম্যাচের জন্য আবু হায়দার রনিকে নেয়া হয়েছে।’

বিসিবির আরেকটি সূত্র জানায়, ইনজুরিতে পড়েছেন একাদশে ঠাঁই নেয়া তরুণ পেসার ইয়াসিন আরাফাত। তার বদলি হিসেবেই রনির অন্তর্ভুক্তি। তবে দলে এখনও ইয়াসিনকে রাখা হয়েছে।

এ বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, পিঠ ও পাঁজরের চোটে পড়েছেন তরুণ পেসার ইয়াসিন আরাফাত। এ সিরিজে তার খেলা প্রায় অনিশ্চিত। অনুশীলনও করতে পারছে না সে। সে কারণেই তৃতীয় পেসার হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে আবু হায়দারকে।

জানা গেছে, আজ ইয়াসিন আরাফাতের মেডিকেল রিপোর্ট পাওয়ার পর তাকে বাদ দিয়ে বিশ্রামে পাঠানো হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দীন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আবু হায়দার রনি।