রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং

সকল মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী

মুক্তখবর :
সেপ্টেম্বর ১৮, ২০১৯
news-image

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ (স্টাফ রিপোর্টার) : চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পেশাদারিত্ব ও মানবিকতার সঙ্গে মানুষের চিকিৎসা সেবা দিন। শ্রমিক ও অবহেলিত মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে যা যা প্রয়োজন, তা সব করতে আন্তরিক সরকার। গাজীপুরের কাশিমপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সাধ্যের মধ্যে বিশ্বমানের চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে, ২০১৩ সালের ১৮ নভেম্বর যাত্রা শুরু করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ। এরপর থেকে বেশ সুনামের সাথেই এই হাসপাতালে চিকিৎসা দিয়ে আসছেন বাংলাদেশ ও মালয়েশিয়ান বিশেষজ্ঞ চিকিৎসকরা। যাত্রা শুরুর ছয় বছর পর প্রথমবারের মতো সমাবর্তন হলো এই কলেজের। যার প্রধান অতিথি বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

শুরুতে ৪ বছরের স্নাতক ডিগ্রি অর্জন করা ৭৯ জন কৃতি শিক্ষার্থীর হাতে সনদ তুলে দেন সরকার প্রধান। পরে প্রধান অতিথির বক্তব্যে সেবার মান বৃদ্ধি ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে নবীন নার্সদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। গেলো দশ বছরে স্বাস্থ্যখাতে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, স্বাস্থ্যসেবার পাশাপাশি স্বাস্থ্যশিক্ষার প্রসার ও মান উন্নয়নের কাজ করছে তার সরকার।

বিশ্বমানের নার্সিং সেবা দিতে দেশের বিভিন্ন জেলায় আধুনিক নার্সিং ইনস্টিটিউট গড়ে তোলার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, শ্রমিক ও অবহেলিত মানুষ যাতে চিকিৎসা সেবা সঠিকভাবে পায় তার জন্য সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে যা যা প্রয়োজন তা সব করতে আন্তরিক সরকার। তিনি আরও বলেন, আগামীতে কাশিমপুরে একটি মেডিকেল কলেজ স্থাপন করা হবে। এক সময় নার্সিংয়ের মতো সম্মানজনক পেশা অবহেলিত ছিল। সরকারের আন্তরিকতায় এখন সেটা পরিবর্তন হয়েছে৷