রবিবার, ২০শে অক্টোবর, ২০১৯ ইং

ভোট সুষ্ঠু হচ্ছে: সাদ এরশাদ

মুক্তখবর :
অক্টোবর ৫, ২০১৯
news-image

ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০১৯ (নিজস্ব প্রতিনিধি) : জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদ বলেছেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। ভোটার উপস্থিতি আপাতত কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে পারে। আজ শনিবার (৫ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে নগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। এছাড়া তিনি আরও অন্যান্য ভোটকেন্দ্র ঘুরে দেখেন।

তিনি বলেন, ভোটারদের মাঝে যে সাড়া পেয়েছি তাতে জয়লাভের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এসময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ফকরুজ্জামান জাহাঙ্গীরসহ দলের নেতারা তার সঙ্গে ছিলেন। এদিকে উপনির্বাচনে ভোটার উপস্থিতি একেবারে কম হওয়ায় নির্বাচনী কর্মকর্তারা অলস সময় পার করতে দেখা গেছে।

এর আগে আজ সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত। ইতোমধ্যে ভোটগ্রহণ উপলক্ষে নির্বাচনী এলাকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। নিষেধাজ্ঞা দেয়া হয়েছে যান চলাচলে।

রংপুর সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড থেকে ৩৩টি ওয়ার্ডের ২৫টি এবং রংপুর সদর উপজেলার ৫টি ইউনিয়নের মোট ১৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ হচ্ছে ইভিএম পদ্ধতিতে। প্রায় সাড়ে ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন ভোটার এই উপ-নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবে।

জানা যায়, নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণে প্রিজাইডিং, পুলিং অফিসার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মোট ৭ হাজার জনবল নিয়োজিত রয়েছেন। এর মধ্যে ৩ হাজার ৭০০ জন ভোটগ্রহণ কর্মকর্তা, আনছার পুলিশসহ ৩ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন।

র‌্যাবের ২০টি মোবাইল টিম, ১৮ প্লাটুন বিজিবি, সাদা পোশাকের গোয়েন্দা, ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর ভ্রাম্যমাণ আদালত এবং নির্বাচন কমিশনের একটি তদন্ত কমিটি ভোটের মাঠে তদারকি করছেন।