মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

ব্রণ দূর করে ত্বকের জ্যোতি ধরে রাখবে যে ফেসপ্যাক

মুক্তখবর :
অক্টোবর ৮, ২০১৯
news-image

পুজা শুরু হয়ে গেছে। পূজায় বিশেষ করে নানা রঙে নিজের সাজাতে পছন্দ করেন নারীরা। তাই নিজেকে সুন্দর দেখাতে অবশ্যই ত্বকের যত্ন নিতে হবে। নিখুঁত মুখের ত্বক আর স্বাস্থ্যজ্জ্বল ঘন চুল কে না চায়।

ব্যবহার করতে পারেন চন্দন। চন্দনের ব্যবহারে ট্যান কেটে গিয়ে ত্বক উজ্জ্বল হবে। তাবকের যত্নে ব্যবহার করতে পারেন ৫ ফেসপ্যাক। আসুন জেনে নেই ৫ ফেসপ্যাকের ব্যবহার-

চন্দন ও অ্যালোভেরা

এক চামচ চন্দন বাটা বা পাউডারের সঙ্গে সামান্য অ্যালোভেরা জেল মিশিয়ে পেস্ট বানিয়ে ফেলুন। এরপর এই পেস্ট আলতো করে সারা মুখে, ঘাড়ে মেখে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

চন্দন ও গোলাপ জল

চন্দন ও গোলাপ জল ত্বকের জন্য খুবই উপকারি। দু’চামচ চন্দন বাটা বা পাউডারের সঙ্গে এক চামচ গোলাপ জল মিশিয়ে পেস্ট বানিয়ে প্রতিদিন অন্তত একবেলা করে মুখে মাখুন। মিনিট পনেরো রেখে ধুয়ে ফেলুন।

চন্দন ও হলুদ

চন্দন আর হলুদের সঙ্গে আধা কাপ দুধ বা টক দই মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর লাগিয়ে ফেলুন মুখে। এই প্যাক ব্যবহার করলে মুখের কালচে দাগ এবং ট্যান কমাতে সাহায্য করে।

চন্দন ও নিম

এক চামচ নিম পাতা বাটা বা নিমের পাউডারের সঙ্গে সম পরিমাণ চন্দন বাটা বা পাউডার পানির সঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে ফেলুন। ত্বকে লাগিয়ে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি ব্রণ-ফুসকুড়ির মতো সমস্যা থেকেও দ্রুত মুক্তি দেবে।

সূত্র: জিনিউজ
[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]