বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং

বড় জয়ে নিউজিল্যান্ড সফর শেষ করল টাইগার যুবারা

মুক্তখবর :
অক্টোবর ১৩, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ১৩ অক্টোবর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৭৩ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। ফলে ৪-১ ব্যবধানে সিরিজ জয়ের আনন্দ নিয়ে দেশে ফিরছেন আকবর-শরিফুলরা। লিঙ্কন বার্ট-সাটক্লিফে টসে জিতে শুরুতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩১৬ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। জবাবে ২৪৩ রানে গুটিয়ে যায় কিউই যুবারা।

ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ১২০ রান তুলে ফেলেছিলেন বাংলাদেশের দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন ইমন। তানজিদের ব্যাট থেকে আসে ৭১ রানের দুর্দান্ত এক ইনিংস। ৫৯ বল স্থায়ী ইনিংসটি ১১টি চার ও ২টি ছক্কায় সাজানো।

ওপেনিং জুটি ভাঙলেও বাংলাদেশের রানের চাকা থেমে থাকেনি। ছোট ছোট জুটি ক্রমেই বড় সংগ্রহের দিকে নিয়ে যায়। সফরকারী দলের ইমন ৫৫ বলে ৮ চারে ৪৮ রান করেন। সমান রান আসে শাহাদাত হোসেন ও আভিষেক দাসের ব্যাট থেকেও। তবে অভিষেক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নামা কিউইরা শুন্য রানেই প্রথম উইকেট হারায়। এরপর বাংলাদেশের শরিফুল ইসলামের বোলিং তোপে স্বাগতিকদের ইনিংস খেই হারিয়ে ফেলে। তবে স্রোতের বিপরীতে লড়াই করেছেন ফের্গাস লেলমান (৫৬), জক ম্যাকেঞ্জি (৪৭) ও অধিনায়ক জেসে টাসকফ (৩৯)। কিন্তু এসব ইনিংস শুধুই ব্যবধান কমিয়েছে।

বল হাতে যুব দলের হয়ে প্রথমবারের মতো ৫ উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশের শরিফুল ইসলাম। ২ উইকেট নিয়েছেন রাকিবুল হাসান। আর ১টি করে উইকেট নিয়েছেন সাকিব, অভিষেক ও শামিম হোসেন।