মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং

স্বপ্নগুলো এভাবেই ভাঙে: মোসাদ্দেক

মুক্তখবর :
অক্টোবর ১৬, ২০১৯
news-image

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ (স্পোর্টস ডেস্ক) : ২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে কলকাতার সল্টলেকে ৮৮ মিনিট পর্যন্ত জয় দেখছিল বাংলাদেশ। ৪২ মিনিটে সাদ উদ্দিনের করা গোলে এগিয়ে ছিল লাল-সবুজের দল। কিন্তু ৮৮ মিনিটে আশাভঙ্গ হয় জামাল ভূঁইয়াদের। নির্ধারিত সময়ের ২ মিনিট আগে ভারতের হয়ে গোল করে স্বপ্ন ভেস্তে দেন আদিল খান।

শেষ পর্যন্ত ১-১ সমতায় সমাপ্ত হয় দুই পড়শীর লড়াই। একে ভারতের মাঠ, অধিকন্তু ফিফা র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ এগিয়ে থাকা দলটির সঙ্গে এমন পারফরম্যান্সে অভিভূত বাংলাদেশি ফুটবলপ্রেমীরা। তবে শেষ মুহূর্তের গোলে জয় হাতছাড়া হওয়ার বিষয়টি মেনে নিতে পারছেন না অনেকে।

এ তালিকায় রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। নির্ধারিত সময়ের ২ মিনিট আগে নিশ্চিত জয় হাত থেকে ফসকে যাওয়ার হতাশায় ডুবে গেছেন তিনি। সোশ্যাল মিডিয়া ফেসবুকে তার ভেরিফায়েড পেজে এক স্ট্যাটাসে তা প্রকাশ্যে এসেছে।

ভারতের মাটিতে স্বাগতিকদের সঙ্গে ড্রর পর বাংলাদেশ ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, রুবেল হোসেনের মতো সিনিয়র ক্রিকেটাররা। তবে বাকিদের চেয়ে আলাদাভাবে নজর কেড়েছে মোসাদ্দেকের পোস্ট।

এর আগে ২০১২ এশিয়া কাপ ক্রিকেটে ২ রানের জন্য শিরোপা হাতছাড়া হয় বাংলাদেশের। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বেঙ্গালুরুর মাঠে ভারতের বিপক্ষে ১ রানে হারেন টাইগাররা। এভাবে স্বপ্নভঙ্গ হওয়ার ঘটনা আছে আরও বেশ কয়েকটি। স্বভাবতই সেসব কষ্ট পোড়ায় মোসাদ্দেককে। তা স্মরণ করেই হয়তো তিনি লিখেছেন, আমাদের স্বপ্নগুলো এভাবেই ভেঙে যায়। হয়তো ২ রানে, নয়তো ২ মিনিটে! অভিনন্দন বাংলাদেশ।