মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

ইলিশ রক্ষা অভিযানে তাড়া খেয়ে প্রবাসীর মৃত্যু

মুক্তখবর :
অক্টোবর ১৯, ২০১৯
news-image

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ (নিজস্ব প্রতিনিধি) : ঝালকাঠির রাজাপুরের পশ্চিম বড়ইয়া গ্রামের কলাকোপা এলাকায় ইলিশ রক্ষা অভিযানে তাড়া খেয়ে আতঙ্কিত হয়ে বাবুল হাওলাদার নামে এক প্রবাসী মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার সকালে ওই ব্যক্তির লাশ পুলিশ ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এর আগে শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। বাবুল চর উত্তমপুর গ্রামের মৃত ইউসুব আলী হাওলাদারের ছেলে।

স্থানীয়দের অভিযোগ, সন্ধ্যার পরে এক আত্মীয়ের বাড়ি থেকে নিজ বাড়ি ফেরার সময় কলাকোপা এলাকায় ইলিশ অভিযানের তাড়া খেয়ে আতঙ্কে দৌঁড়াতে গিয়ে নিখোঁজ হন প্রবাসী বাবুল। পরে রাতে ওই এলাকার একটি গভীর নালার মধ্যে তাকে মৃত অবস্থায় দেখে স্বজনরা পুলিশ খবর দেয়। সেসময় বাবুলের মাথা কাদা মাটিতে গুঁজে ছিল।

ঝালকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মো. সাখাওয়াত হোসেন রাইজিংবিডিকে জানান, তার মৃত্যুর কারণ জানা যায়নি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। রাজাপুরের ইউএনও সোহাগ হাওলাদার দাবি করেন, অভিযানে কাউকে ধাওয়া করা হয়নি। যেখানে লাশ পাওয়া গেছে সেখানে অভিযানকারীরা যাননি।