মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ৬ রোহিঙ্গা তরুণ-তরুণী উদ্ধার

মুক্তখবর :
অক্টোবর ১৯, ২০১৯
news-image

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ (নিজস্ব প্রতিনিধি) : কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় ছয় রোহিঙ্গা তরুণ-তরুণীকে উদ্ধার করা হয়েছে। শনিবার ভোর ৬টার দিকে সদর ইউনিয়নের লম্বরীঘাট থেকে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে চার তরুণী ও দুই তরুণ আছেন বলে জানিয়েছে পুলিশ।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের আনুমানিক বয়স ১৮ থেকে ২২ বছর। এদের মধ্যে বালুখালী ক্যাম্পের তিনজন, কুতুপালং ক্যাম্পের দুজন ও উনচিপ্রাং ক্যাম্পের একজন রয়েছেন। টেকনাফ মডেল থানার এসআই জামসেদ জানান, শনিবার ভোর সাড়ে ৬টার দিকে সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় সদর ইউনিয়নের লম্বরী ঘাট থেকে দুই তরুণ ও চার তরুণীসহ মোট ৬ রোহিঙ্গাকে আটক করে স্থানীয়রা। পরে বিষয়টি টেকনাফ মডেল থানাকে অবহিত করা হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই রোহিঙ্গাদের টেকনাফ থানায় নিয়ে আসেন।

উদ্ধারকৃত রোহিঙ্গারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, রোহিঙ্গা হাসেম ও লেঙ্গুর এলাকার বাসিন্দা সোনামিয়ার নেতৃত্বে মালয়েশিয়া যাওয়ার লক্ষ্যে ট্রলারের ওঠার প্রস্তুতি নিচ্ছিলেন তারা। উদ্ধারকৃতদের পরিবার ও ক্যাম্প মাঝিদের সংবাদ দেয়া হয়েছে। তারা উপস্থিত হলে যাচাই বাচাই করে তাদের পরিবারে কাছে ফিরিয়ে দেয়া হবে।