বৃহস্পতিবার,৪ঠা জুন, ২০২০ ইং

চ্যাম্পিয়নদের উড়িয়ে দিল খুলনা

মুক্তখবর :
অক্টোবর ২০, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯ (ক্রীড়া প্রতিবেদক) : প্রথম ইনিংসে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন সৌম্য সরকার। দ্বিতীয় ইনিংসে আজ খুলনা বিভাগের জয়ের দিনে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সৌম্যর রানে ফেরার সঙ্গে বোলারদের দাপটে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিয়েছে খুলনা ।

ইমরুল কায়েস, নুরুল হাসান সোহানদের দুর্দান্ত ব্যাটিংয়ে রান তোলার কাজটা ভালোই করেছিল খুলনা। তাদের সঙ্গে মুস্তাফিজুর রহমান আল-আমিন হোসেন ও অধিনায়ক আবদুর রাজ্জাকের বোলিং তান্ডবে খুলনা সহজেই জয় পেয়েছে। টস হেরে আগে ব্যাট করে প্রথম ইনিংসে ২৬১ রান করেছিল রাজশাহী। জবাবে প্রথম ইনিংসে ৩০৯ রান করেছিল খুলনা বিভাগ। এরপর দ্বিতীয় ইনিংসে রাজশাহী ১৭০ রানে অলআউট হলে ১২৩ রানের লক্ষ্য পায় খুলনা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে জয় পেয়ে যায় স্বাগতিকরা।

আল-আমিন হোসেনের বিধ্বংসী পেসের সঙ্গে আবদুর রাজ্জাকের ঘূর্নিতে গতকাল তৃতীয়দিনই জয়ের সুবাস পাচ্ছিল খুলনা। রাজশাহীর ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন ১ উইকেট হারিয়ে ১৫ রান করেছিল খুলনা।

আজ শেষদিন দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়ার কাজটি করেন প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়ে সমালোচনার জন্ম দেওয়া সৌম্য। ওপেনার এনামুল হক বিজয় (৪) ও ফর্মে থাকা ইমরুল কায়েস (২২) ব্যর্থ হলে মোহাম্মদ মিথুনকে নিয়ে তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়েন সৌম্য।

দলীয় ১০৩ রানের মাথায় মিথুন ব্যক্তিগত ২৭ রান করে ফিরে গেলেও আর কোনো উইকেট বিসর্জন ছাড়াই দলকে লক্ষ্যে নিয়ে যান সৌম্য। ৫৯ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন বাঁহাতি এ তারকা ব্যাটসম্যান। তার ব্যাট থেকে আসে ৩টি করে চার ও ছয়ের মার। সৌম্যর অপরাজিত ৫০ ও মেহেদি হাসান মিরাজের ৮ বলে ১৪ রানের ইনিংসে ভর করে ৭ উইকেটে জয় পেয়েছে খুলনা বিভাগ।

ইমরুলের মতো প্রথম ইনিংসে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে ফিরলেও ঝড়ো ব্যাটিংয়ে ৯৭ রানের ইনিংস খেলায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠে খুলনার উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান হাতে।