বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং

মানুষ হত্যা সরকারের কাছে ডাল-ভাত: রিজভী

মুক্তখবর :
অক্টোবর ২৩, ২০১৯
news-image

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯ (স্টাফ রিপোর্টার) : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভোলায় নির্বিচারে গুলি করা হয়েছে। কথায় কথায় গুলি করা সরকারের স্বভাব। দেশের মানুষ মনে হয় পশু-পাখির মতো। যেকোনো একটা সমাবেশ হলেই সেখানে গুলি আর হত্যা। মানুষ হত্যা সরকারের কাছে ডাল-ভাতে পরিণত হয়েছে।

গত রবিবার ভোলায় সংঘর্ষে হতাহতের প্রতিবাদে আজ বুধবার রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ বলেন।

রিজভী বলেন, এই সরকারের কোনো কাজ নাই। এরা গণতন্ত্র হত্যা করেছে, এরা বাকস্বাধীনতা হরণ করেছে, এরা স্বাধীন মতামত হত্যা করেছে। তাই গণতন্ত্রের অন্যতম শর্ত হলো সমাবেশ করা। এটি সাংবিধানিক অধিকার, সেই অধিকারকে ভোলায় সরকার সহ্য করলো না, ৪ জনকে হত্যা করলো।

তিনি বলেন, আমরা সারা দেশে ভোলা হত্যাকাণ্ডের প্রতিবাদে আজকে কর্মসূচি পালন করছি। আমাদের সকলকে এই প্রতিবাদে রাজপথে নেমে আসতে হবে।

তিনি আরো বলেন, আমরা যদি প্রতিবাদ না করি তাহলে আপনাদের-আমাদের কারো জীবনই নিরাপদ থাকবে না, আমাদের সন্তানরা নিরাপদে স্কুল-কলেজে যেতে পারবে না, বাসায় ফিরে যেতে পারবে না।

সংক্ষিপ্ত সমাবেশে মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারও বক্তব্য রাখেন।

ভোলার এই ঘটনার প্রতিবাদে বুধবার ঢাকার থানায় থানায় এবং সারা দেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে পল্টন-শাহবাগ-রমনা থানা বিএনপি। মিছিলটি নয়া পল্টনের কার্যালয় থেকে নাইটিঙ্গেল রেস্তোরার মোড় দিয়ে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।