শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং

টপআপে বাস এবং মুভির টিকিট ক্রয়ের সুবিধা

মুক্তখবর :
অক্টোবর ২৬, ২০১৯
news-image

ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০১৯ (আইটি ডেস্ক) : দেশের বৃহত্তম মোবাইল রিচার্জভিত্তিক অ্যাপ ‘টপআপে’ সম্প্রতি যুক্ত হয়েছে বাস এবং মুভির টিকিট ক্রয়ের সুবিধা। প্রথমে শুধু মোবাইল রিচার্জের সুবিধা থাকলেও সম্প্রতি টপআপ অ্যাপের উদ্যোক্তারা এতে বাস এবং সিনেমার টিকিট কাটার পদ্ধতি সংযোজন করেছেন।

অ্যাপটির উদ্যোক্তা ও প্রধান কারিগরি কর্মকর্তা দিন ইসলাম বলেন, প্রাথমিকভাবে দেশের বিভাগীয় শহরগুলোতে এবং যেসব জেলায় বাস সার্ভিস চালু রয়েছে তারা ‘টপআপ’ অ্যাপের মাধ্যমে এখন থেকে টিকিট কাটতে পারবেন।

এছাড়া সিনেমার টিকিট ক্রয়ের ক্ষেত্রে ব্যবহারকারীরা শুধু ব্লকব্লাস্টার এর সিনেমার টিকিট কাটতে পারবেন। এতে করে এক অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা নানাবিধ সুবিধা পাচ্ছেন।

দীন ইসলাম বলেন, প্রাথমিকভাবে দেশের বিভাগীয় শহর ও গুরুত্বপূর্ণ জেলাগুলোতে ‘টপআপ’ অ্যাপের মাধ্যমে বাসের টিকিট কাটা যাবে। এ ছাড়া ব্লকব্লাস্টারের টিকিট কাটার সুবিধাও এতে যুক্ত হয়েছে।

যেকোনো ব্যাংকের ডেবিট অথবা ক্রেডিট কার্ড দিয়ে গ্রাহকেরা এ সেবা পেতে পারেন। গুগল প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। গুগল প্লে স্টোরে তিন লাখেরও বেশি ডাউনলোড হয়েছে অ্যাপটি।

এক অ্যাপের মাধ্যমেই পাওয়া যাবে সব সমাধান—এ ধারণা থেকেই যাত্রা শুরু করে মোবাইল রিচার্জভিত্তিক অ্যাপ ‘টপআপ’। দেশের তরুণ কয়েকজন উদ্যোক্তা মিলে তৈরি করেছেন অ্যাপটি।