বৃহস্পতিবার, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

প্রেক্ষাগৃহে আসছে জয়া আহসানের ‘কণ্ঠ’

মুক্তখবর :
অক্টোবর ২৭, ২০১৯
news-image

ঢাকা, রোববার, ২৭ অক্টোবর ২০১৯ (বিনোদন রিপোর্টার) : গত ১০ মে কলকাতায় মুক্তি পায় জয়া আহসান অভিনীত আলোচিত সিনেমা ‘কণ্ঠ’। দর্শকমহলে প্রশংসিত হওয়ার পাশাপাশি বেশ ব্যবসাসফলও হয় সিনেমাটি। এটি প্রযোজন করেছে ভারতের উইন্ডোজ প্রোডাকশন হাউজ। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় জুটির নির্মাণে ‘কণ্ঠ’ এবার মুক্তি পাচ্ছে বাংলাদেশেও। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন জয়া আহসান নিজেই।

তিনি জানান, সাফটা চুক্তির সূত্রে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে। তবে বাংলাদেশ সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়ার আগে এ বিষয়ে এর বেশি কিছু বলতে নারাজ দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

বাগযন্ত্রের ক্যানসারে আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনের গল্পে নির্মিত হয়েছে ‘কণ্ঠ’। এতে অর্জুন চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ নিজে। তার স্ত্রী চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম।

এতে স্পিচ থেরাপিস্টের মূখ্য চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে। শিবপ্রসাদের মনের জোর ফিরিয়ে দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রমও করে সে।

এর গল্পে দেখা যাবে, অর্জুন মল্লিক একজন রেডিও জকি। কণ্ঠই যার পেশা-নেশা। কথা বলেই জীবন চালাই। শ্রোতাদের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম কণ্ঠ।

কিন্তু হঠাৎ করেই একদিন গলার ক্যানসারে আক্রান্ত হন অর্জুন। এ কারণে ডাক্তার তার কণ্ঠবক্সটাই কেটে দেওয়ার পরামর্শ দেন। এর ফলে কণ্ঠের আওয়াজ একেবারে হারিয়ে যাবে না হয়তো, ডাক্তার জানান। কিন্তু কণ্ঠ দিয়ে যে স্বর ও আওয়াজ বের হবে তা স্বাভাবিত থাকবে না। ক্যানসারের কারণে যাদের কণ্ঠে আওয়াজ নেই, তাদের ভাষা শেখানোর কাজটিই করেন জয়া। এককথায় ঘুরে দাঁড়ানোর গল্পের সিনেমা ‘কণ্ঠ’।