সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

শাহজালালে ৮ শ’ গ্রাম স্বর্ণ ও ৫৫ কেজি রুপাসহ ১ যাত্রী আটক

মুক্তখবর :
নভেম্বর ৭, ২০১৯
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ০৭ নভেম্বর ২০১৯ (স্টাফ রিপোর্টার) : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ শ’ গ্রাম স্বর্ণ ও ৫৫ কেজি রুপাসহ ১ জন যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আটক ব্যক্তির নাম নজরুল ইসলাম (৩৬)। বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মোঃ আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সূত্র জানায়, আজ বুধবার সকাল ৬ টার দিকে তার্কিশ এয়ারযোগে ইতালি থেকে ঢাকায় আসেন নজরুল ইসলাম। গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাতটার দিকে বিমানবন্দরের ক্যানোপি ২ এলাকার বহিরাঙ্গন থেকে তাকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ। পরবর্তিতে তার ব্যাগ তল্লাশি করে মোট ৮ শ’ গ্রাম স্বর্ণের ৬ টি চাকতি ও ৫৫ কেজি রুপা পাওয়া যায়। আটক স্বর্ণ ও রুপার বাজার মূল্য প্রায় ৪০ লাখ টাকা বলে জানা গেছে।
নজরুলের ইতালি প্রবাসী ভাই সালমান মুকুল এই চালানের বিনিয়োগকারী বলে সে জানায়। ইতোপূর্বে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমে তার কাছ থেকে ১৩ শ’ গ্রাম স্বর্ণ আটক করে বলেও সে জিজ্ঞাসাবাদে জানায়।

আটক নজরুল ইসলাম ঢাকা জেলার সাভার থানার শ্যামলাপুরের শামলাশি বাহেরচরের তাজুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়ের প্রক্রিয়া চলছে বলে জানানো হয়েছে।