শুক্রবার,১০ই জুলাই, ২০২০ ইং

বিএনপি ক্ষমতার রাজনীতি করে: কাদের

মুক্তখবর :
জানুয়ারি ২, ২০২০
news-image

ঢাকা, বৃহস্পতিবার, ০২ জানুয়ারি ২০১৯ (স্টাফ রিপোর্টার) : বাংলাদেশের ৯০ শতাংশ মানুষ বিএনপিকে চায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এ সংখ্যা আরও বাড়বে। এটা ৯১, ৯২ হতে হতে তলানিতে গিয়ে ঠেকবে।’ আজ বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে শীতার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণে গঠিত টিমের সমন্বয় সভা শেষে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি ক্ষমতার রাজনীতি করে। ক্ষমতা পেলে সব ঠিক, ক্ষমতা না পেলে সব ভুল। তাদের লক্ষ্য ক্ষমতা ও লুটপাট। তাদের কার্যকলাপ ষড়যন্ত্রমূলক। তারা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, আমরা স্বাগত জানিয়েছি।’

প্রয়াত সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পির মৃত্যুতে শোক প্রকাশ করে কাদের জানান, অসুস্থতার কারণে আজ এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে চেন্নাই নেওয়ার কথা ছিলো। তিনি জানান, আজ বিকেল ৩টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানের পাশে তাকে দাফন করা হবে। আওয়ামী লীগের শীতবস্ত্র কর্মসূচি উপলক্ষে ওবায়দুল কাদের জানান, তিনদিন ব্যাপী জানুয়ারির ১১, ১২, ১৩ তারিখ শীতবস্ত্র বিতরণ হবে। শীতবস্ত্র বিতরণের জন্য দুটি টিম গঠন করা হয়েছে। আওয়ামী লীগের নবনির্বাচিত প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে একটি টিম উত্তরাঞ্চলে শীতবস্ত্র বিতরণ করবে। এ টিমে আরও আছেন রমেশ চন্দ্র সেন, মো. নাছিম।

বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এনামুর রহমান ও খালিদ মাহমুদ চৌধুরী, ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সায়েম খান ও সফুরা বেগম। অন্য টিমে থাকবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, এসএম কামাল, আফজাল হোসেন, হাবিবুর রহমান সিরাজ, আমিরুল ইসলাম, আনোয়ার হোসেন। এছাড়া ৬ তারিখ সাভারে ও ৭ তারিখ নোয়াখালীতে শীতবস্ত্র বিতরণ করবেন ওবায়দুল কাদের। এরপর তিনি সৈয়দপুরে টিমের সঙ্গে মিলিত হবেন। শীতবস্ত্র বিতরণ কর্মসূচির সমন্বয়কারী হিসেবে আছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, অ্যাডভোকেট আফজাল হোসেন, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য এবি এম রিয়াজুল কবির কাওছার প্রমুখ।